Home » » রোহিঙ্গা ইস্যু: জাতিসংঘের ‘দৃঢ় ও দ্রুত’ পদক্ষেপ চান ট্রাম্প

রোহিঙ্গা ইস্যু: জাতিসংঘের ‘দৃঢ় ও দ্রুত’ পদক্ষেপ চান ট্রাম্প

Kanaighat News on Thursday, September 21, 2017 | 8:10 AM

রোহিঙ্গা ইস্যু: জাতিসংঘের ‘দৃঢ় ও দ্রুত’ পদক্ষেপ চান ট্রাম্প

কানাইঘাট নিউজ ডেস্ক: মিয়ানমারের রোহিঙ্গা সংকট নিরসনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে দৃঢ় ও দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বুধবার নিরাপত্তা পরিষদে জাতিসংঘ শান্তি মিশনের সংস্কার বিষয়ক এক বৈঠকে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ট্রাম্পের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন বলে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে।

বৈঠকে মাইক পেন্স মিয়ানমারের সামরিক বাহিনীকে অবিলম্বে সহিংসতা বন্ধের আহ্বান জানান। তিনি হুঁশিয়ারি জানিয়ে বলেন, যদি এই সহিংসতা অব্যাহত থাকে তাহলে তা হিংসা ও বিশৃঙ্খলা ছড়িয়ে দেবে এই অঞ্চলে। যা আগামী প্রজন্ম ও আমাদের সবার শান্তির জন্য হুমকি হয়ে উঠবে।

মাইক পেন্স বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ও আমি জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে এই সংকটের ইতি টানতে দৃঢ় ও দ্রুত পদপেক্ষ নেওয়া এবং রোহিঙ্গা মানুষের প্রয়োজনের সময় তাদের জন্য আশাবাদ নিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

২৫ আগস্ট মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর তথাকথিত ক্লিয়ারেন্স অপারেশন শুরু হওয়ার পর এ পর্যন্ত ৪ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। জাতিসংঘ সামরিক বাহিনীর এক অভিযানকে জাতিগত নিধন হিসেবে আখ্যায়িত করেছে।

জীবন বাঁচাতে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য দুই কোটি ৮০ লাখ ডলার (২২৪ কোটি টাকা) মানবিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠকে এ সহায়তার আশ্বাস দেন।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩