Wednesday, August 9

'মালিক প্রতিনিধিতে আটকে সাংবাদিকদের ওয়েজ বোর্ড'

'মালিক প্রতিনিধিতে আটকে সাংবাদিকদের ওয়েজ বোর্ড'

কানাইঘাট নিউজ ডেস্ক: সাংবাদিকদের বেতন-ভাতা বাড়ানোর জন্য ৯ম ওয়েজবোর্ড ঘোষণার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতিগতভাবে একমত বলে জানিয়েছেন আ'লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক্ষেত্রে বোর্ডে মালিকদের প্রতিনিধি না দেওয়াকে দেরির কারণ বলছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের।

নবম ওয়েজবোর্ড গঠন নিয়ে মঙ্গলবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মন্তব্যের পরদিন এসব  বলেন কাদের।

নবম ওয়েজ বোর্ড ঘোষণা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে জানান সড়ক পরিবহনমন্ত্রী কাদের।

প্রধানমন্ত্রী স্বয়ং নীতিগতভাবে একমত হয়ে তথ্যমন্ত্রীকে বলেছেন, 'গো এহেড'। আমি যতটুকু জানি, ওয়েজ বোর্ড বাস্তবায়নের পথে তারা (তথ্য মন্ত্রণালয়) ৮০ ভাগ এগিয়ে গেছেন।

অর্থমন্ত্রীর মন্তব্য নিয়ে কাদের বলেন, মাননীয় অর্থমন্ত্রী কী বলেছেন, তা আমি জানি না। তবে তিনি আলোচনার দ্বার বন্ধ করে দেননি। তিনিও বলেছেন, আলোচনা চলবে।

বিচারপতি নিজামুল হককে চেয়ারম্যান করে গঠিত নবম রোয়েদাদ বোর্ডে সংশ্লিষ্ট সবার প্রতিনিধিত্ব থাকার কথা থাকলেও মালিক পক্ষ এখনও নাম দেয়নি বলে জানান ওবায়দুল কাদের।

'মালিক প্রতিনিধি ছাড়া অন্য কোনো সমস্যা এখন নেই। একটা জায়গাতে ঘাটতি আছে, সেটা পূরণ হলেই ওয়েজ বোর্ড যথাসময়ে ঘোষণা হবে'।

দুপুরে মহাসড়কের চার লেনের কাজ পরিদর্শনের সময় টাঙ্গাইলের রাবনা বাইপাসে নবম বেতন বোর্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে এসব কথা বলেন সেতুমন্ত্রী।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়