Home » » ফিলিপিন্সে মেয়রসহ ১৩ জনকে গুলি করে হত্যা

ফিলিপিন্সে মেয়রসহ ১৩ জনকে গুলি করে হত্যা

Kanaighat News on Monday, July 31, 2017 | 10:09 PM

ফিলিপিন্সে মেয়রসহ ১৩ জনকে গুলি করে হত্যা

কানাইঘাট নিউজ ডেস্ক: মাদকবিরোধী অভিযানে পুলিশের গুলিতে ফিলিপিন্সের মিন্দানাও দ্বীপের ওজামিজ সিটির মেয়র পারজিনগস ও তার স্ত্রীসহ মোট ১৩ জন নিহত হয়েছেন।

মাদক চোরাচালানের সঙ্গে যুক্ত রয়েছেন বলে ওই মেয়রের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ের্তে। মেয়রের নিরাপত্তা রক্ষাকারীদের উপর গুলি করে পুলিশের ওই অভিযান শুরু হয় বলে জানানো হয়েছে।

২০১৬ সালে দেশটির প্রেসিডেন্ট দুয়ের্তে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এরপর থেকে পুলিশের অভিযানে বিভিন্ন সময়ে দেশটিতে প্রায় সাত হাজারের বেশি মানুষকে হত্যা করা হয়েছে।

ওই মেয়রের বাসায় তল্লাশি করার অনুমিতপত্র নিয়ে হাজির হলে মেয়রের নিরাপত্তারক্ষীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে পুলিশও পাল্টা গুলি ছুড়লে মোট ১৩ জন নিহত হয়।

প্রেসিডেন্ট দুয়ের্তের মুখপাত্র এরনেস্তো আবেল্লা এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট দুয়ের্তের করা শীর্ষ মাদক ব্যবসায়ীদের তালিকায় ওজামিজ সিটির মেয়র পারজিনগসের নাম ছিলো।

অবশ্য ওই মেয়রের এক মুখপাত্র সাংবাদিকদের কাছে বলেছেন যে, মেয়রের নিরাপত্তারক্ষাকারীরা পুলিশকে লক্ষ্য করে কোন গুলি ছোড়েনি। ওই অভিযানে মেয়রের ভাই ওজামিজও নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, মেয়রের কন্যা, যিনি ওই শহরটির উপ-মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন, তাকে একই অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এর আগেও দেশটিতে একজন মেয়রকে কারাগারের সেলে গুলি করে হত্যা করেছিলো পুলিশ। রোনাল্ডো এসপিনোসা দেশটির মধ্যাঞ্চলীয় আলবুয়েরা শহরের মেয়র ছিলেন।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩