Sunday, December 25

'নিউজিল্যান্ড সফরেই সৌম্য নিজেকে ফিরে পাবেন'

'নিউজিল্যান্ড সফরেই সৌম্য নিজেকে ফিরে পাবেন'

কানাইঘাট নিউজ ডেস্ক: জাতীয় দলে সময়টা ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। এজন্য বিপিএলকেই নিজের ফেরার লক্ষ্য হিসেবেই নিয়েছিলেন বাহাতি এই ব্যাটসম্যান। কিন্তু সেখানেও ব্যর্থ। তারপরও সুযোগ পেলেন জাতীয় দলের একাদশে।

নিউজিল্যান্ড সফরে প্রস্তুতি ম্যাচেও রানের ফেরার ইঙ্গিত দিয়েছেন সৌম্য। শুধু তাই নয় সৌম্যর ব্যাটিংয়ে ফেরা নিয়ে স্বস্তি ফিরেছে টিম ম্যানেজমেন্টেও।

না, খুব বড় কিছু করেননি সৌম্য। তবু প্রস্তুতি ম্যাচগুলোতে যে ভাবে ব্যাট করেছেন, সেটিই আশা দেখাচ্ছে দলকে।

গত বছরের শুরুর দিকে স্বপ্নের মতই কেটেছে সৌম্যর। এরপর এক চোটেই সেটি দুঃস্বপ্নে পরিণত হয়েছে। দলে একাধিকবার সুযোগ পেলেও মেলে ধরতে পারেননি নিজেকে।  

এদিকে সিডনিতে প্রথম প্রস্তুতি ম্যাচ ও নিউ জিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রানে ফেরায় সৌম্যকে নিয়ে আশাবাদী হয়ে উঠেছেন বাংলাদেশের ব্যাটিং কোচ থিলান সামারাবিরা।

সামারাবিরার বিশ্বাস এই সফরেই নিজেকে ফিরে পাবেন সৌম্য। খারাপ সময় সব ব্যাটসম্যানেরই আসে। শচিন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারাদেরও এসেছে। সবাইকেই এই সময়ের ভেতর দিয়ে যেতে হয়। কোচিং স্টাফদের সমর্থন এই সময়ে খুব জরুরি।

'দারুণ ব্যাপার হলো, সে খুব ভালো হিট করেছে। অস্ট্রেলিয়ায় প্রস্তুতি করেছে, এখানেও বেশ ভালো করছে। আশা করি, এই সফরেই সে ভালো করবে'।

সৌম্যকে নিয়মিতই সময় দিচ্ছেন ব্যাটিং কোচ। তবে ব্যাটিংয়ের টেকনিক্যাল দিক নিয়ে কাঁটাছেড়া যত হয়, তার চেয়ে বেশি হচ্ছে মনস্তাত্ত্বিক দিক নিয়েই।

'টেকনিক্যাল ব্যাপার নিয়ে সামান্য আলোচনা হয়েছে। মানসিক ব্যাপারগুলো নিয়েই বেশি কথা হয়েছে। মাথা আরও পরিষ্কার রাখা। ও সহজাত স্ট্রোক প্লেয়ার, ওদের মত ক্রিকেটারদের জন্য চিন্তা-ভাবনা পরিষ্কার হওয়া জরুরি'।

এদিকে প্রস্তুতি ম্যাচ নিয়ে সামারাবিরা বলেন, 'বড় স্কোর না হওয়ায় খুব বেশি দুর্ভাবনা নেই'। প্রস্তুতি ম্যাচই তো। এই অঞ্চলে এসে শুরুতে বড় রান করা কঠিন। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে মূল সিরিজে সবাই ভালো করবে বলে আশাবাদী সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়