Monday, November 28

কানাইঘাটে আমন ধানের বাম্পার ফলন ! কৃষকের মুখে হাসি

ডিসেম্বর থেকে জাবিতে সাপ্তাহিক ছুটি ২ দিন

কানাইঘাট নিউজ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী সবার জন্য শুক্র ও শনিবার দুইদিন সাপ্তাহিক ছুটি চলতি বছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২১ অক্টোবর তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী আসছে ডিসেম্বর থেকে শুক্র ও শনিবার দুইদিনের ছুটির আদেশ বাস্তবায়িত হবে।

পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ের অফিস সময়েরও পরিবর্তন করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সকাল ৮.৩০ মিনিট থেকে বিকেল ৪ টা পর্যন্ত অফিস সময় বলে বিবেচিত হবে। বর্তমানে সকাল ৭.৩০ মিনিট থেকে দুপুর ২ টা পর্যন্ত অফিস সময় হিসেবে বিবেচিত হয়ে আসছে।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রোকনুজ্জমান অনিক বলেন, এমনিতে সপ্তাহে অনেক বিভাগের অফ ডে থাকে। শুক্র ও শনিবার দুইদিন বন্ধ থাকলে শিক্ষার্থীদের জন্য সমস্যা হবে। এছাড়াও প্রশাসনিক  কার্যক্রমে আসবে স্থবিরতা। আমরা এক বছর সেশনজটে রয়েছি। ক্লাস পরীক্ষা সময় মতো না হলে সেশনজটে পড়ার আশংকা আরও বেশি রয়েছে।

সাংবাদিকতা বিভাগের আর এক শিক্ষার্থী বলেন, এর ফলে শিক্ষার্থীদের সেশন জটে পড়ার সম্ভাবনা প্রকট। এমনিতেই আমরা কয়েক মাসের সেশনজটে রয়েছি।

তবে এ সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক বশির আহমেদ। তিনি বলেন, “এই যুগান্তকারী সিন্ধান্তের ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজে গতি আসবে।”

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়