Saturday, October 29

ট্রাম্পের প্রশংসা করলেন পুতিন

ট্রাম্পের প্রশংসা করলেন পুতিন

কানাইঘাট নিউজ ডেস্ক: আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রশংসা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, ‘তিনি সাধারণ মানুষের পক্ষে কথা বলছেন এবং তিনি উত্তরাধিকারের রাজনীতি অপছন্দ করেন।’ 

খবর রয়টার্সের।

মার্কিন রাজনীতিবিদরা জনগণের মধ্যে রাশিয়া-ভীতি ছড়িয়ে দেয়ার অপকৌশল বেছে নিয়েছেন বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট। তিনি বৃহস্পতিবার রাশিয়ার সুচি নগরীতে পররাষ্ট্রনীতি বিষয়ক বিশেষজ্ঞদের এক সম্মেলনে ভাষণ দিতে গিয়ে বলেন, রাশিয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে বলে যে দাবি ওয়াশিংটন করছে তা কেউ বিশ্বাস করেছে বলে মনে করার কোনো কারণ নেই।

পুতিন দাবি করেন, ‘ট্রাম্পকে রাশিয়ার সমর্থনের খবর পশ্চিমা গণমাধ্যমের আবিষ্কার। জনমতকে বিভ্রান্ত করতে তারা এটা করছে। তবে মস্কোর সঙ্গে যিনি সম্পর্ক স্বাভাবিক করার কথা বলবেন তাকে আমরা স্বাগত জানাই।’ সেই সাথে তিনি যোগ করেন, তবে ট্রাম্প সাধারণ মানুষের পক্ষে কথা বলছেন এবং তিনি উত্তরাধিকারের রাজনীতি অপছন্দ করেন।

কিছুদিন আগে মার্কিন কর্মকর্তারা অভিযোগ করেন, দেশটির ডেমোক্রেটিক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সার্ভারে সাইবার হামলা চালিয়েছে রাশিয়া। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিঘ্ন সৃষ্টি করার লক্ষ্যে মস্কো এ কাজ করেছে বলে দাবি করছে ওয়াশিংটন।

এর প্রতিক্রিয়ায় পুতিন বলেন, মার্কিন নেতাদের এ অপকৌশল প্রমাণ করে, আমেরিকার অভ্যন্তরীণ সংকটের সমাধান নিয়ে তাদের সত্যিই কোনো কর্মপরিকল্পনা নেই। তাই তারা জনগণকে বিভ্রান্ত করার জন্য বিদেশী শত্রুর সন্ধান করছে।

রুশ প্রেসিডেন্ট বলেন, কথিত রুশ হ্যাকার, বিদেশী গুপ্তচর কিংবা অন্য কোনো বিদেশী ষড়যন্ত্রের ভয় দেখিয়ে আমেরিকার জনগণকে বিভ্রান্ত করার প্রচেষ্টা ছেলেমানুষি। সত্যিই কি কেউ বিশ্বাস করবে রাশিয়া আমেরিকার নির্বাচন প্রক্রিয়ায় প্রভাব বিস্তার করতে পারে?

পুতিন আরও বলেন, মার্কিন নির্বাচনে এখন কেলেঙ্কারি, কাদা ছোড়াছুড়ি ও কে কার সঙ্গে ঘুমাল সেসব বিষয়ে আলোচনায় পরিণত হয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়