Monday, October 3

ভারতীয় সেনা ক্যাম্পে যেভাবে হামলা চালানো হয়েছে

ভারতীয় সেনা ক্যাম্পে যেভাবে হামলা চালানো হয়েছে

কানাইঘাট নিউজ ডেস্ক: কাশ্মিরের উরিতে ভারতীয় সেনাবাহিনীর ব্রিগেড কমান্ডো হামলার ১৪ দিনের মাথায় রোববার রাতে আবার আক্রান্ত হলো ভারতীয় সেনাবাহিনী। এবার কাশ্মিরের বারামুলায় এই ঘটনা ঘটলো। এই হামলায় রাষ্ট্রীয় রাইফেলসের এক জওয়ান এবং বিএসএফর দুই জওয়ান জখম হন।

দ্রুত হাসপাতালে নেয়া হলে, এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়। সেনাবাহিনীর গুলিতে খতম দুই হামলাকারী। জঙ্গি হামলা নিয়ে রাতেই বিএসএফ-এর ডিজির সঙ্গে কথা বলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গেও কথা হয় রাজনাথের।

ভারতীয় সেনাবাহিনীর সূত্রের উদ্ধৃতি দিয়ে দেশটির মিডিয়ায় বলা হয়, রোববার রাত সাড়ে দশটা নাগাদ, রাষ্ট্রীয় রাইফেলসের ক্যাম্পে হামলা চালায় সন্ত্রাসীরা। আত্মঘাতী হামলা বলে অনুমান। দুতরফে চলে গুলি বিনিময়। হামলা হয় বিএসএফ ক্যাম্পেও। ২ নম্বর গেটের কাছে সেনার গুলিতে ২ হামলাকারীর মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। এলাকায় চলছে চিরুনি তল্লাশি। আরও কয়েকজন হামলাকারীর লুকিয়ে থাকার আশঙ্কা।

জানা গেছে, বারামুলা স্টেডিয়াম লাগোয়া, ৪৬ রাষ্ট্রীয় রাইফেলসের ক্যাম্প লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়তে শুরু করে হামলাকারীরা। দুটি দলে ভাগ হয়ে হামলা চালায় ৪-৫ জন হামলাকারী। একদল ছিল সেনা ক্যাম্পের মেন গেটের বাইরে। অপর হামলাকারীরা ছিল ক্যাম্পের অন্য দিকে। সেনা ক্যাম্পে ঢোকার জন্য, দু’দিক থেকে তারা এলোপাথারি গ্রেনেড ছুঁড়ছিল।

নিরাপত্তার দায়িত্বে থাকা কম্যান্ডোরা চ্যালেঞ্জ জানালে দু’পক্ষের মধ্যে শুরু হয় গোলা-গুলির লড়াই। মরিয়া চেষ্টা চালালেও, সেনা সদস্যদের তৎপরতায় হামলাকারীরা শেষ পর্যন্ত ক্যাম্পের ভিতরে ঢুকতে পারেনি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়