Friday, September 30

সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক: কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

তবে পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী বিকাল ৫টা ২০ মিনিটে পৌঁছানোর কথা থাকলেও দুবাই থেকে দেরিতে রওনা হওয়ায় বিমানটি দেড় ঘণ্টা পরে পৌঁছায়। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ডালেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বৃহস্পতিবার এমিরেটসের ফ্লাইটে ঢাকার পথে রওনা হন শেখ হাসিনা।

এদিকে বিমানবন্দর থেকে সন্ধ্যা সাতটার দিকে গণভবনের দিকে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী। তাকে গণ-অভ্যর্থনা জানাতে দুপুর থেকেই বিমানবন্দর এলাকা থেকে শুরু করে গণভবন পর্যন্ত সড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গত ১৪ সেপ্টেম্বর কানাডা ও যুক্তরাষ্ট্রে গ্লোবাল ফান্ড সম্মেলন ও জাতিসংঘ সাধারণ পরিষদের সভায় যোগ দিতে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী কানাডা থেকে যুক্তরাষ্ট্রে যান। সেখানে ২০ সেপ্টেম্বর জাতিসংঘের ৭১তম অধিবেশনে যোগ দেন তিনি।

অধিবেশন শেষে ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিল। কিন্তু পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য তিনি দেশে ফেরা সময়সূচিতে পরিবর্তন আনেন।

জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীকে রাষ্ট্র পরিচালনাসহ বহুমাত্রিক অবদানের জন্য জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ’ পদকে সম্মানিত করা হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়