Saturday, June 11

বাংলাদেশি ভক্তদের প্রশংসায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন

বাংলাদেশি ভক্তদের প্রশংসায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন
কানাইঘাট নিউজ ডেস্ক: অকাশি-সাদা রংয়ের জার্সি দেখলেই যেনো শিহরন খেলে যায় বাংলাদেশর দর্শকদের ভিতরে। বিশ্বকাপ থেকে শুরু করে আর্জেন্টিনার এক একটা ম্যাচ দেখেন বাংলাদেশের দর্শকরা। বাংলাদেশের এভালোবাসার কথা খুব ভালো করেই জানা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। ম্যারাডোনা-মেসির আর্জেন্টিনা ফুটবল নিয়ে বাংলাদেশির উন্মাদনার অন্ত নেই। আর সেই উন্মাদনাকে একরকম আনুষ্ঠানিক স্বীকৃতি দিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।

পানামার বিপক্ষে ম্যাচের আগে শুক্রবার বাংলাদেশি ভক্তদের নিয়ে একটি বিশেষ নিবন্ধ ছাপা হয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে। নিবন্ধে বলা হয়, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্স থেকে ১৭ হাজার কিলোমিটার দূরে অবস্থিত বাংলাদেশের ফুটবল ভক্তরা তুমুল আগ্রহ নিয়ে ফুটবল দেখে যেমনটা দেশটির সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেটে তাদের আগ্রহ। আর বাংলাদেশের কোনায় কোনায় আলবিসিয়েস্তে (আর্জেন্টিনার ফুটবল দলের নাম) ভক্ত লুকিয়ে আছে।


বাংলাদেশের আর্জেন্টাইন ফুটবল ভক্তদের ফেসবুক গ্রুপের সদস্য প্রায় ১লক্ষ ৪২ হাজার। আর্জেন্টিনা ফুটবল ফ্যান্স অব বাংলাদেশ নামের সেই গ্রুপের অন্যতম অ্যাডমিন সাইফ আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটকে বলেন, ২০১২ নালে এই গ্রুপের যাত্রা শুরু। আমরা প্রতিবছর বিশেষ করে কোনো টুর্নামেন্টের আগে বিভিন্ন ইভেন্ট আয়োজন করে থাকি। আমরা আল্লাহর কাছে আর্জেন্টিনার জন্য প্রার্থনা করি যেন তোমরা জিততে পারো।


ওয়েবসাইটে আরো বলা হয়, ২০১৫ সালে কোপা আমেরিকার সময়ে টাটা মার্টিনোর নেতৃত্বে আর্জেন্টিনা দলকে বাংলাদেশিরা আকাশী-সাদা রং পরিধান করবে। ঢাকার রাস্তায় আকাশী-সাদা রং দেখলে অন্যরকম শিহরণ কাজ করে।২০১৬ সালেও এর ব্যতিক্রম হবে না। এবারের আসরেও তার ব্যতিক্রম হবে না।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়