Saturday, June 11

রাহুলের দুর্দান্ত শতকে ভারতের সহজ জয়

রাহুলের দুর্দান্ত শতকে ভারতের সহজ জয়
কানাইঘাট নিউজ ডেস্ক: জিম্বাবুয়ে সফরের প্রথম ওয়ানডেতে সহজ জয় তুলে নিয়েছে ভারত। স্বাগতিকদের ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী টিম ইন্ডিয়া। অভিষেক ম্যাচেই ছক্কা হাঁকিয়ে নিজের প্রথম শতক তুলে নিয়েছেন লোকেশ রাহুল।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করে জিম্বাবুয়ে ৪৯.৫ ওভারে মাত্র ১৬৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে, ৪২.৩ ওভার ব্যাট করে এক উইকেট হারানো ধোনি বাহিনী লক্ষ্যে পৌঁছে।

এ ম্যাচে ভারতের তিন ক্রিকেটার অভিষিক্ত হন। লোকেশ রাহুল, করুন নায়ার এবং যুভেন্দ্র চাহাল ভারতের জার্সি গায়ে প্রথমবারের মতো ওয়ানডেতে খেলতে নামেন।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন এলটন চিগুম্বুরা। এছাড়া, চিবাবা ১৩, মাসাকাদজা ১৪, আরভিন ২১, সিবান্দা ৫, সিকান্দার রাজা ২৩, মুতুম্বামি ১৫ রান করে বিদায় নেন।

ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ একাই তুলে নেন চারটি উইকেট। দুটি করে উইকেট নেন বারিন্দ্রার স্রান এবং কুলকার্নি। একটি করে উইকেট দখল করেন আকসার প্যাটেল ও চাহাল।

১৬৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় করুন নায়ার (৭) সাজঘরে ফেরেন। আরেক ওপেনার লোকেশ রাহুল অপরাজিত ১০০ রান করেন। তার ১১৫ বলের ইনিংসে ছিল ৭টি চার আর একটি ছক্কার মার। ছক্কাটি হাঁকিয়ে নিজের শতক পূর্ণ করার সাথে সাথে দলকেও ৯ উইকেটের জয় পাইয়ে দেন তিনি।

এর আগে ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় কোনো ব্যাটসম্যান হিসেবে অভিষেক ম্যাচে ৮৬ রান করে রেকর্ডটি ধরে রেখেছিলেন রবীন উথাপ্পা। জিম্বাবুয়ের বিপক্ষে প্রায় দশ বছর পর অভিষেক ম্যাচে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড নিজের করে রাখলেন লোকেশ রাহুল।

তিন নম্বরে নামা আম্বাতি রাইডু খেলেন অপরাজিত ৬২ রানের ইনিংস। লোকেশ রাহুলের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে রাইডু স্কোরবোর্ডে অবিচ্ছিন্ন ১৬২ রান যোগ করেন। রাইডুর ১২০ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চারের মার।

২৯ নম্বর ইনিংস খেলে ব্যক্তিগত ১০০০ রান পূর্ণ করার সাথে দেশের হয়ে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে হাজারি ক্লাবে প্রবেশ করেন রাইডু। এর আগে ২৯ ইনিংসে ধোনি দ্রুততম এক হাজার রান করেছিলেন।

৪২.৩ ওভার ব্যাট করে জয় তুলে নেয় ভারত।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়