Monday, November 18

নির্বাচনকালীন মন্ত্রিসভার শপথ নিলেন ৮ জন

ঢাকা :দশম জাতীয় সংসদ নির্বাচনকালীন 'সর্বদলীয়' সরকারের নতুন ৮ জন মন্ত্রী শপথ নিয়েছেন। সোমবার বিকেলে আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, রাশেদ খান মেনন, রওশন এরশাদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহুমুদ ও রুহুল আমীন হাওলাদার মন্ত্রী হিসেবে এবং মুজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। বঙ্গভবনের দরবার হলে এই অনুষ্ঠানে নতুন মন্ত্রীদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী মধ্য জানুয়ারিতে নির্বাচনের সময় এ সরকারই ক্ষমতায় থাকবে।

সরকার এ মন্ত্রিসভাকে বলছে সর্বদলীয় মন্ত্রীসভা। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূইঞা সকালেই সাংবাদিকদের জানিয়েছেন, এ মন্ত্রিসভার সম্ভাব্য নতুন সদস্যদের সবাইকে আমন্ত্রণ পৌঁছে দেয়া হয়েছে। বঙ্গভবনের দরবার হলে মূল মঞ্চের সামনে আমন্ত্রিত, মন্ত্রিপরিষদের সদস্য ও সরকারি কর্মকর্তাদের জন্য বসার ব্যবস্থা করা হয়। 

এসময় সামনের সারিতে সবার মাঝের চেয়ারটিতে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আর রওশন এরশাদের মাঝে চেয়ারটি রাখা হয় জাপা চেয়ারম্যান এরশাদের জন্য। আর মঞ্চের সামনে নতুন মন্ত্রীদের শপথের জন্য রাখা হয়েছে পাঁচটি মাইক। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ চেয়ারে যাদের নাম রয়েছে, তারা সবাই বঙ্গভবনে পৌঁছে গেছেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূইঞা এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। সচিব জানান, আগের মন্ত্রিসভার যারা থাকবেন না, তাদের পদত্যাগপত্র শপথের পরে রাষ্ট্রপতির হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী। তারপর মন্ত্রিপরিষদ বিভাগ গেজেট প্রকাশ করবে এবং প্রধানমন্ত্রী মন্ত্রিদের মধ্যে দপ্তর পুনর্বণ্টন করবেন।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়