Monday, November 18

এরশাদ একজন দ্বিমুখী নেতা, কখন কি বলেন ঠিক নেই : রিজভী

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এরশাদ একজন দ্বিমুখী নেতা। তিনি কখন কি বলেন তার ঠিক নেই।  আমরা সর্বদলীয় সরকার না, নির্দলীয় সরকার চাই।
‘মহাজোটে জাতীয় পার্টি নেই’ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ আজ সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন। রিজভী বলেন, কুচবিহার থেকে আসা একটি লোক যার কোনো দেশপ্রেম নেই, নৈতিকতা নেই; যে সকালে একটা বলেন, বিকেলে আবার সেটা পাল্টে দেন। তার মতো এমন বিচারিতা নেতার কথা কিছু যায় আসে না।
নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের সাথে বিএনপির কোনো সম্পর্ক নেই উল্লেখ করে রিজভী বলেন, ১৮ দলীয় জোটের দাবি নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার অধীনে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন। ফলে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনে বিএনপিকে আমন্ত্রণ জানানো হলো কি না, সেটা আমাদের কাছে বড় বিষয় নয়।
সরকার বিরোধী দলের প্রতি দমননীতি গ্রহণ করছে অভিযোগ করে রিজভী বলেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরাফত আলী সপুকে পুলিশ নির্যাতন করেছে। সে গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ স্বেচ্ছাসেব দলের নেতা সপুকে উন্নত চিকিৎসার জন্য পিজি হাসপাতালে স্থানান্তরের দাবি জানান তিনি।
এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে পুলিশ আটক করে কোথায় নিয়ে গেছে তা জানতে চান রিজভী। সরকার বিএনপির নেতা-কর্মীদের হত্যার হুমকিতে রেখেছেন অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সরকার বিএনপির শীর্ষ স্থানীয় নেতা-কর্মী গ্রেফতার ও হত্যার হুমকি দিয়ে তাদের নিজেদের নীলনকশা বাস্তবায়ন করতে চাচ্ছে।
সরকারের অবৈধ মন্ত্রীদের নির্দেশে আদালত বিএনপির নেতাদের রিমান্ড দিয়েছে মন্তব্য করে রিজভী অবিলম্বে নেতাদের মুক্তির দাবি জানান। গণমাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার সরকারের কাজ বাদ দিয়ে দেশের জনগণের জন্য কাজ করুন। সত্য ও ন্যায়ের জন্য গণমাধ্যমের যে ভূমিকা সেটা তুলে ধরুন। তাহলেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে, অন্যথায় গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়