Tuesday, August 13

রাজশাহীতে হরতালে ট্রাকে আগুন ও ককটেল বিস্ফোরণ : আটক ১২

রাজশাহী: রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন বাতিলের হাইকোর্টের রায়ের প্রতিবাদে ডাকা দেশব্যাপী টানা ৪৮ ঘন্টার হরতাল শুরুর আগেই মঙ্গলবার ভোর ৫টার দিকে রাজশাহীর হরিয়ান বাইপাস সড়কে একটি মালবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয় হরতাল সমর্থকরা। কিন্তু পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। পরে খবর পেয়ে দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 
এর পর পরই মহানগরীর মতিহার থানধীন দেওয়ান পাড়া এলাকার শহীদ জিয়া কলেজের সামনে থেকে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা। সেখানে মিছিল থেকে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পুলিশ পৌঁছার আগেই তারা পালিয়ে যায়।
এছাড়া সকাল সোয়া ৭টার দিকে মহানগরীর শাহ্ মখদুম থানাধীন পোস্টাল একাডেমীর সামনে থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। সেখানে তারা সড়কের ওপর টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিংয়ের চেষ্টা করে। তবে পুলিশ যাওয়ার আগেই সটকে পড়ে। 
বিচ্ছিন্ন এসব ঘটনার মধ্যে দিয়ে রাজশাহী মহানগরীতে হরতাল চলছে। হরতাল চলাকালে মহানগরীর বিভিন্ন স্থান থেকে পুলিশ ছাত্রশিবির সন্দেহে ১২ জনকে আটক করেছে। দুপুরে প্রতিবেদন লেখা পর্যন্ত এছাড়া মহানগরীর অন্য কোথাও বড় ধরনের সহিংস ঘটনা খবর পাওয়া যায়নি। 
এদিকে, হরতালের কারণে বাস টার্মিনাল থেকে এদিনও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। আন্তঃজেলা রুটেরও বাস চলাচলও বন্ধ রয়েছে। তবে রিকশা, অটো রিকশা, মোটরসাইকেল, হিউম্যান হলারসহ হাল্কা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি, খুলনাগামী সাগড়দাঁড়ি এক্সপ্রেস, চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেসসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেন ছেড়ে গেছে। অপরদিকে লোকাল ও মেইল ট্রেনও যথাসময়ে চলাচল করছে। 
নাশকতা রোধে বর্তমানে মহানগরীর সাহেব বাজার, জিরোপয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়, আলুপট্টি, কুমারপাড়া, লক্ষ্মীপুর, গৌরহাঙ্গা রেলগেট, বিনোদপুর, তালাইমারী, ভদ্রা, কেন্দ্রীয় ও ঢাকা বাস টার্মিনাল, কোর্ট, নগরভবন, রেলভবন, শালবাগান ও নওদাপাড়াসহ বিভিন্ন স্পর্শকাতরস্থানগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া শহরের প্রধান প্রধান সড়কে অব্যাহত রয়েছে র‌্যাবের টহল।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়