Tuesday, August 13

মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মনিরের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালন

মানিকগঞ্জ: প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মনির এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকি অপার শ্রদ্ধায় মঙ্গলবার মানিকগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে। 
মঙ্গলবার ভোরে জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মনির এর স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে। পরে মানিকগঞ্জে আলোচনাসভা, ও নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় প্রেসক্লাব, বারসিক, উত্তরন, বন্ধুসভা, স্যাক ও সাবিস স্মৃতি ফাউন্ডেশন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।   
গত ২০১১ সালের এই দিনে (১৩ আগষ্ট) মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে চলচ্চিতকার তারেক মাসুদের নতুন ছবি কাগজের ফুল ছবির স্যুটিং স্পট দেখতে আসেন। এ সময় তার সাথে ছিলেন শহীদ বুদ্ধিজীবি মুনীর চৌধুরির ছেলে এটিএন নিউজের সিউও মিশুক মনির, তারেকের স্ত্রী ক্যাথলিক মাসুদ, শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দিলারা বেগম সহ মোট ৯ জন। স্যুটিং স্পট দেখে ঢাকা ফেরার পথে ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এবং এটিএন নিউজের সিইও মিশুক মুনিরসহ ৫ জন নিহত হয়। এবং মারাতœক ভাবে আহত হয় গাড়িতে থাকা তারেকের স্ত্রী ক্যাথলিক মাসুদসহ অন্যরা। 
গতকাল মঙ্গলবার তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মনির এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকি উপলক্ষ্যে সকালে দূর্ঘটনাস্থল ঢাকা-আরিচা মহাসড়কের জোকায় নির্মিত স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। পরে মানিকগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনাসভায় তারেক মাসুদ ও মিশুক মনিরের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন স্যাক সভাপতি এডভোকেট দিপক কুমার ঘোষ, আজহারুল ইসলাম আরজু, জেলা সাংস্কৃতিক ঐক্যজোটের আহবায়ক মোস্তাফিজুর রহামন মামুন। এছাড়া উপস্থিত ছিলেন বারসিকের প্রতিনিধি বিমল রায়, মানিকগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি সাব্বিরুল ইসলাম সাবু, ও নানা সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।  ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়