Sunday, April 28

বাকৃবির ঈশা খাঁ হল ফিরে পেল শিক্ষার্থীরা

বাকৃবি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রতিষ্ঠাকালীন ঈশা খাঁ হল শিক্ষার্থীদের দীর্ঘ ৩৭দিন থেকে চলমান আন্দোলনের ফলে সোমবার রাতে প্রশাসন ও ওই হলের শিক্ষার্থীদের মাঝে লিখিত এক অঙ্গীকারনামা স্বাক্ষরের মাধ্যমে সমঝোতা হয়েছে।
জানা যায়, গত ২৭ফেব্রুয়ারি থেকে ঈশা খাঁ হল নিয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পর লিখিত এক অঙ্গীকারনামার মাধ্যমে প্রশাসনের সাথে সমঝোতা করেছেন ওই হলের শিক্ষার্থীরা। প্রশাসনের পক্ষ থেকে অঙ্গীকারনামায় প্রক্টর অধ্যাপক ড. মো: শহীদুর রহমান খান ও সহকারী প্রক্টরবৃন্দ এবং ঈশা খাঁ হল শিক্ষার্থীদের পক্ষে হলের প্রায় সকল শিক্ষার্থী স্বাক্ষর করেন। অঙ্গীকারনামা অনুযায়ী শিক্ষার্থীরা হলে থেকে হলের সংস্কার কাজের আশ্বাস দেন। পরে ওই রাতেই প্রক্টর, সহকারী প্রক্টরবৃন্দ, প্রভোস্ট কাউন্সিলেরর আহবায়ক এবং ওই হলের প্রভোস্ট হলে গিয়ে দ্রুত হল মেরামতের কাজ শুরু করার আশ্বাস দেন। এদিকে গতকাল মঙ্গলবার থেকে হলের প্রশাসনিক কাজও শুরু হয়েছে বলে জানিয়েছেন ্ওই হলের শিক্ষার্থীরা। অঙ্গীকারনামায় হলের সংস্কার কাজ শুরু করা, কোন কিছু চুরি গেলে তার দায় দায়িত্ব প্রশাসনের না নেওয়া, জীবনের ঝুকি নিয়ে বসবাস করা প্রমুখ বিষয় উল্লেখ করা হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো: শহীদুর রহমান খান বলেন, শিক্ষার্থী ও প্রশাসনের আন্তরিক সহযোগীতার ফলেই দীর্ঘদিন পর সমস্যাটির সুষ্ঠ সমাধান হল।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়