Monday, October 22

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেছেন যে, তাঁর আসন্ন ভিয়েতনাম সফর ঢাকা ও হ্যানয়-এর মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে সম্ভাবনার নতুন দ্বার উন্মোচন করবে।

সমাজতান্ত্রিক প্রজাতন্ত্র ভিয়েতনামের নবনিযুক্ত রাষ্ট্রদূত নগুয়েন কোয়াং থাক গতকাল রোববার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎকালে শেখ হাসিনা এ আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ বলেন, বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং প্রধানমন্ত্রীর আসন্ন ভিয়েতনাম সফর নিয়ে আলোচনা হয়।

প্রধানমন্ত্রী ৫ থেকে ৬ নভেম্বর লাওসে অনুষ্ঠেয় এশিয়া-ইউরোপ শীর্ষ সম্মেলনের (এএসইএম) আগে ২ থেকে ৪ নভেম্বর ভিয়েতনাম সফর করবেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান। এই সম্পর্কের মূলে রয়েছে সমৃদ্ধ অভিন্ন ঐতিহ্য ও সাংস্কৃতিক বন্ধন এবং গণতন্ত্র, উন্নয়ন, আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার প্রতি দৃঢ় অঙ্গীকার।

তিনি বলেন, বাংলাদেশ ও ভিয়েতনামের অভিন্ন রাজনৈতিক ইতিহাস দু�দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক ও বন্ধুত্ব আরো জোরদারে প্রেরণা হিসেবে কাজ করবে।

এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, মুখ্য সচিব শেখ এম ওয়াহিদ উজ্জামান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোল্লা ওয়াহেদুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়