Sunday, June 2

নির্ধারিত তারিখেই হবে কানাইঘাট উপজেলা নির্বাচন


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে বন্যা পরিস্থিতির মধ্যেও আগামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বুধবার উজান থেকে নেমে আসা তীব্র পাহাড়ি ঢলে কানাইঘাট উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। বন্যার পানি কমতে শুরু করলেও বেশিরভাগ নিচু এলাকার রাস্তা-ঘাট, ঘর-বাড়ি এখনও বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে।


বন্যা দেখা দেয়ার পর আগামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে কি না এ নিয়ে প্রার্থী সহ জনমনে শঙ্কা দেখা দিলেও পানি কমতে শুরু করায় নির্বাচন ৫ জুন অনুষ্ঠিত হবে এমন নীতিগত সিদ্ধান্ত নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেয়া হয়েছে।


নির্বাচন নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার ফারজানা নাসরিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আকস্মিক ঢলের কারনে বন্যা পরিস্থিতি দেখা দিলে তা এখনও অনেক উন্নতি হচ্ছে এবং নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নির্বাচন কমিশনের পক্ষ থেকে গ্রহণ করা হচ্ছে।


উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার ৮১টি ভোট কেন্দ্রে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ভোট কেন্দ্রের অনেক শিক্ষা-প্রতিষ্ঠান বন্যার পানিতে তলিয়ে গেলেও ২টি ভোট কেন্দ্র ব্যতীত বাকি ৭৯টি ভোট কেন্দ্র ভোট গ্রহণের উপযোগী পুরোপুরি ভাবে রয়েছে বলে নির্বাহী কর্মকর্তা ফারজনা নাসরিন জানিয়েছেন। তবে বন্যা কবলিত নিম্নাঞ্চল এলাকার পানি ২/১ দিনের মধ্যে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়