Sunday, June 2

বন্যা পরিস্থিতিতেও ভোট হচ্ছে কানাইঘাটে


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে বন্যা পরিস্থিতির মধ্যেও আগামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বুধবার উজান থেকে নেমে আসা তীব্র পাহাড়ি ঢলে কানাইঘাট উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। বন্যার পানি কমতে শুরু করলেও বেশিরভাগ নিচু এলাকার রাস্তা-ঘাট, ঘর-বাড়ি এখনও বন্যার পানিতে তলিয়ে রয়েছে। অনেক এলাকার যোগাযোগ বিচ্ছিহ্ন আছে। নিম্নাঞ্চলের হাজার হাজার মানুষ এখনও পানিবন্দী অবস্থায় রয়েছেন। 


বন্যা পরিস্থিতির মধ্যে আগামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে কি না এ নিয়ে ভোটারদের মধ্যে শঙ্কা দেখা দিলেও নির্বাচন কমিশনের পক্ষ থেকে ৫ জুন নির্বাচন সম্পন্ন করার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার ফারজানা নাসরিন জানিয়েছেন। 


নির্বাচন নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন জানান, আকস্মিক ঢলের কারনে বন্যা পরিস্থিতি দেখা দিলে তা এখনও অনেক উন্নতি হচ্ছে এবং নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নির্বাচন কমিশনের পক্ষ থেকে গ্রহণ করা হচ্ছে। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার ৮১টি ভোট কেন্দ্রে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ভোট কেন্দ্রের অনেক শিক্ষা-প্রতিষ্ঠান বন্যার পানিতে তলিয়ে গেলেও ২টি ভোট কেন্দ্র ব্যাতীত বাকি ৭৯টি ভোট কেন্দ্র ভোট গ্রহণের উপযোগী পুরোপুরি ভাবে রয়েছে বলে নির্বাহী কর্মকর্তা ফারজনা নাসরিন জানিয়েছেন। বন্যা কবলিত নিম্নাঞ্চল এলাকার পানি ২/১ দিনের মধ্যে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান। নির্বাচনে প্রতীক পাওয়ার পর থেকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা কয়েক দিনের তাপদাহ ও বিগত ৪দিনের টানা বৃষ্টিপাত উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে ভয়াবহ বন্যা দেখায় কারনে প্রার্থীরা ঠিকমতো নির্বাচনী প্রচারণা করতে পারেননি। 


তবে বিভিন্ন এলাকায় খোঁজখবর নিয়ে জানা গেছে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার নি¤œাঞ্চলের অনেক গ্রামীণ রাস্তা-ঘাট, ঘর-বাড়ি বন্যার পানিতে এখনও তলিয়ে রয়েছে। ভোটকেন্দ্র গুলো ভোটের উপযোগী হলেও বন্যার পানিতে ব্যাপক কাদা থাকার কারনে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এমতাবস্থায় ৫ জুনের উপজেলা পরিষদের নির্বাচনে ভোটারদের মধ্যে ভোট নিয়ে আগ্রহ থাকলেও বন্যা পরিস্থিতি বিরাজ করায় ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি অনেকটা কমে যাবে বলে ধারনা করছেন সচেতন মহল।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়