Thursday, May 23

কানাইঘাট উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে প্রশাসনের মতবিনিময়


নিজস্ব প্রতিবেদক:

গামী ৫ জুন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলা সভা কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার ফারজানা নাসরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে মতবিনিময় সভায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, বেলাল আহমেদ, এনামুল হক, খায়রুল আমীন, চেয়ারম্যান প্রার্থী শামসুজ্জামান বাহারের প্রতিনিধি জামাল উদ্দিন, চেয়ারম্যান প্রার্থী মস্তাক আহমদ পলাশের প্রতিনিধি আব্দুল হেকিম শামীম, ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ফখরুদ্দীন শামীম, মাও. খালেদ আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রোকশানা জাহান।


সভার শুরুতে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা পড়ে শুনানো হয় এবং সকল প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনী আচরণ বিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর নির্দেশ প্রদান করা হয়।


সভায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন আচরণ সংক্রান্ত পরিপন্থি বেশ কিছু অভাব-অভিযোগ তুলে ধরলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, আগামী ৫ জুন অনুষ্ঠিত কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন আচরণবিধি পরিপন্থি কার্যকলাপের সাথে কোন প্রার্থী ও তাদের সমর্থকরা জড়িত থাকলে তথ্য প্রমাণ সহ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। 


উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধি অনুযায়ী শান্তিপূর্ণ ভাবে সকল প্রার্থীদের তাদের প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান। তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।


সভায় উপস্থিত থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। কোন প্রার্থী বা তাদের সমর্থক নির্বাচন প্রভাবিত করার চেষ্টা সহ কূট কৌশলের আশ্রয় নিলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনগণ যাকে ভোট দিবে তিনি চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন। কেউ অন্য পন্থায় নির্বাচন প্রভাবিত করার চেষ্টা করার স্বপ্ন দেখলে তা দুঃস্বপ্নে পরিণত হবে। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রশাসন ও থানা পুলিশ প্রার্থীদের সব ধরনের সহযোগিতা করবেন বলে মতবিনিময় সভায় আশ্বস্ত করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়