Sunday, May 26

শামসুজ্জামান বাহারকে নির্বাচিত করার আহবান যুক্তরাজ্য প্রবাসী সুহেল উজ্জামানের


কানাইঘাট নিউজ ডেস্ক :

সন্ন কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এ.কে.এম শামসুজ্জামান বাহারকে ঘোড়া মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করার আহবান জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সুহেল উজ্জামান।

রবিবার(২৬ মে) এক বার্তায় সুহেল উজ্জামান আগামী ৫ জুন উপজেলা চেয়ারম্যান পদে শামসুজ্জামান বাহারকে ঘোড়া মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান। 

নিম্নে সুহেল উজ্জামানের বার্তাটি হুবহু তুলে ধরা হলো।

"আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু। প্রাণপ্রিয় কানাইঘাটবাসী,আশা নয় বিশ্বাস করি আপনারা মহান আল্লাহর রহমতে সকলেই ভালো আছেন। আমিও বেশ ভাল আছি আলহামদুলিল্লাহ। 

আমি সুহেল উজ্জামান,যুক্তরাজ্য প্রবাসী। কানাইঘাট উপজেলার সদর ইউনিয়নের বীরদল গ্রামের বাসিন্দা। দীর্ঘদিন থেকে যুক্তরাজ্যে বসবাস করছি। 

কাজের কথায় আসি, আপনারা নিশ্চয়ই অবগত আছেন আগামী ৫ই জুন ২০২৪ ইংরেজি কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক পেয়ে মাঠে জোরালো প্রচারণা চালাচ্ছেন। আপনারা অনেকেই হয়তো দোটানায় দোদুল্যমান আছেন,আগামী পাঁচ বছরের জন্য কাকে এ-উপজেলার খাদিম বানাবেন? কারণ স্থানীয় নির্বাচনে ভোটাররা নানা কারণে একেকজন প্রার্থীর সাথে থাকে। এখানে আত্নীয়তার টান,এলাকার ইজম বিভিন্ন বিষয়াদি থাকে। যাইহোক রাজনীতি নিয়ে আমার তেমন মাথাব্যথা নেই,তবে নিজ জন্মভূমির জন্য কিছু কথা বলতেই হয়। আমরা দূর দেশে থাকলেও নাড়ির টান কখনও কখনো ভুলতে পারিনা। দেশের মানুষ হাসলে আমরা হাসি,দেশের মানুষ কাঁদলে আমরাও কাঁদি। যুক্তরাজ্য থেকে কাজের ফাঁকে যখনই ছুটি পাই তখনই মা,মাটির টানে দেশে ছুটে যাই। 

কিন্তু নিজ উপজেলার দূরাবস্থা দেখে আফসোস করা ছাড়া আর কিছুই থাকে না। সারাদেশে যখন ব্যাপক উন্নয়ন হয়েছে তখন আমার উপজেলার সকল কাজ এখনো জোড়াতালি দিয়ে চলছে। নিশ্চয়ই এ উপজেলার হর্তাকর্তার গাফিলতির কারনে এমনটাই হয়েছে। নির্বাচন এলে প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে ভোটারের দ্বারে যান প্রার্থীরা,নির্বাচনের পর বেমালুম ভুলে যান প্রতিশ্রুতি কথা। 

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে খোঁজ নিয়ে জেনেছি আমাদের উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সবাই নিজ নিজ অবস্থান থেকে যোগ্য বলেই নির্বাচনী মাঠে চষে বেড়াচ্ছেন। আমি কোন প্রার্থীর বিপক্ষে নই। তবে একজন প্রার্থীর পক্ষে ভোট দেওয়ার জন্য আপনাদেরকে অনুরোধ করছি। আর সেই অনুরোধ পিছিয়ে পড়া কানাইঘাটের উন্নয়নের জন্য,কানাইঘাটের শিক্ষার জন্য, দূর্নীতিমুক্ত কানাইঘাট গঠনের জন্য।  

আমরা আর পিছিয়ে থাকতে চাইনা,সারাদেশের উন্নয়নের সাথে সমানতালে এগিয়ে যেতে চাই। আর এ ক্ষেত্রে যে প্রার্থীকে ভোট দেওয়ার অনুরোধ করছি তিনি হলেন-এ.কে.এম শামসুজ্জামান বাহার ভাই। কানাইঘাট উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান দানবীর মরহুম এম.এ রকিবের সুুযোগ্য সন্তান। যুক্তরাজ্যে থাকার সুবাদে খুব কাছ থেকে বাহার ভাইকে দেখেছি একজন সৎ ও নির্লোভ, সদা হাস্যোজ্বল ও সাদা মনের অধিকারী মানুষ। আমি আমার আত্নীয়স্বজন শুভাকাঙ্ক্ষী, বন্ধু মহলকে অনুরোধ করবো আগামী ৫ জুন শামসুজ্জামান বাহার ভাইকে ঘোড়া মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। বাহার ভাইকে ভোট দিলে আগামী পাঁচ বছর আপনাদেরকে আর পস্তাতে হবেনা। শামসুজ্জামান বাহারের মূল উদ্দেশ্যে উপজেলাবাসীর সেবা করা ও বর্তমান প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নির্দেশিত উন্নয়ন কর্মকাণ্ড শতভাগ বাস্তবায়ন করা। শামসুজ্জামান বাহার বিজয়ী হলে কানাইঘাট উপজেলা পরিষদ হবে সাধারণ জনগণের প্রতিষ্ঠান। প্রতিটি নাগরিক উপজেলা পরিষদ থেকে উপযুক্ত সম্মান পাবেন। আশা করছি কেউ হয়রানির শিকার হবেন না। সকল ধরণের সমস্যা উপজেলাবাসীকে সাথে নিয়েই তিনি সমাধান করবেন। 

আমার অভিজ্ঞতা থেকে বলছি, যুক্তরাজ্যে যখনই নিজ জন্মভূমি কানাইঘাটের যেকোনো সমস্যা/সম্ভাবনায় আমরা একত্রিত হই তখনই অগ্রভাগে এগিয়ে আসেন শামসুজ্জামান বাহার। আমি আর কথা বাড়াতে চাইনা। পরিশেষে আবারও অনুরোধ করছি আগামী ৫ জুন শামসুজ্জামান বাহার ভাইকে ঘোড়া মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।"


  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়