Monday, March 11

আদালতের রায় উপেক্ষা করে কানাইঘাটে প্রবাসীর বাড়ি জবর দখলের চেষ্টা


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের তালবাড়ী গ্রামে এক ইতালি প্রবাসীর বসত বাড়ির পৈত্রিক সম্পত্তি আদালতের রায়ের আদেশ উপেক্ষা করে জোরপূর্বক ভাবে জবর দখলের অপচেষ্টার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, তালবাড়ী পূর্ব গ্রামের মৃত হাজী শফিকুর রহমানের পুত্র আব্দুল হেকিম উরফে মামুন ইতালিতে থাকার কারনে এই সুযোগে তার পরিবারের কোন পুরুষ সদস্য বাড়িতে না থাকায় প্রতিবেশী মৃত জুনাব আলীর পুত্র আজিজুর রহমান গংরা গত শনিবার দুপুর ১২টার দিকে ইতালি প্রবাসী আব্দুল হেকিম মামুনের বসতবাড়িতে অনাধিকার প্রবেশ করে ৯১ শতক জমির বড় অংশ জবর দখল করার উদ্দেশ্যে সেখানে বাঁশের খুটি গাড়ার চেষ্টা করলে বাড়ীর মহিলারা বাঁধা প্রদান করেন। এ সময় জবর দখলকারীরা ইতালি প্রবাসী পরিবারের মহিলা সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিট করতে উদ্দ্যত হয়। প্রবাসীর ভাবি গুলশানারা বেগম বলেন, তার স্বামী মারা গেছেন, দেবর ইতালিতে থাকায় দীর্ঘদিন থেকে প্রতিবেশী আজিজুর রহমান গংরা তাদের বসত বাড়ির জায়গা-সম্পত্তি দখল করার জন্য অপচেষ্টায় লিপ্ত রয়েছে। 


পূর্বে জবরদখলকারী আজিজুর রহমান গংদের বিরুদ্ধে কানাইঘাট বিবিধ মামলা নং- ২৮/২০২৩ইং তারিখে ১৪৪ ধারায় মামলা দায়ের করলে সিলেটের বিজ্ঞ আদালত বসতবাড়ির সম্পত্তি আমাদের বলে রায় প্রদান করলেও বর্তমানে আদালতের রায় উপেক্ষা করে আবারো আজিজুর রহমান গংরা আমাদের বসতবাড়ির জায়গা জোরপূর্বক ভাবে জবর দখলের অপচেষ্টা চালাচ্ছে। প্রতিকার চেয়ে সমূহ অভিযোগ এনে ইতালি প্রবাসী আব্দুল হেকিম মামুনের ভগ্নিপতি বাদী হয়ে আজিজুর রহমান সহ ৮ জনের বিরুদ্ধে গতকাল রবিবার কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়