Monday, March 11

কানাইঘাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন


নিজস্ব প্রতিবেদক ::

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষে কানাইঘাটে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি-আলোচনা সভা ও ভূমিকম্প এবং অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল রবিবার সকাল ১১টায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের র‌্যালী পরবর্তী উপজেলা সভা কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহি কর্মকর্তা অতিরিক্ত মোঃ ফয়সাল আহমেদের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, যুব উন্নয়ন কর্মকর্তা আলা উদ্দিন, কানাইঘাট ফায়ার ব্রিগেড স্টেশনের কর্মকর্তা আব্দুল কাদির, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। দিবসের শুরুতে কানাইঘাট ফায়ার ব্রিগেড স্টেশনের সদস্যদের অংশগ্রহণে প্রশাসন চত্ত্বরে ভূমিকম্প এবং অগ্নিকান্ড বিষয়ক মহড়া প্রদর্শন করা হয়।

জাতীয় দুর্যোগ দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, সরকারের বিভিন্ন সময়উপযোগী পদক্ষেপের কারনে এবং সক্ষমতা অর্জন করায় দুর্যোগকালীন সময়ে মৃত্যু ও মানুষের জানমালের ক্ষয়ক্ষতি অনেকটা কমে এসেছে। তারপরও যেহেতু বাংলাদেশ একটি দুর্যোগপূর্ণ দেশ তাই সব-সময় জনসাধারণকে সচেতন ও সাবধান থাকতে হবে। অনুষ্ঠান শেষে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়