Wednesday, February 7

হুছামুদ্দীন ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি, অভিনন্দন


নিজস্ব প্রতিবেদক :

দ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবিধানের ৭৬নং অনুচ্ছেদ অনুসারে এবং সংসদের কার্যপ্রণালী বিধির ২৪৬ ধারার ২৪৭ ও ২৪৮ বিধিতে ১৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়।

মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপিকে মহান জাতীয় সংসদের ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করায় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন কানাইঘাটের বিভিন্ন মহল।

এদিকে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপিকে ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মনোনীত করায় কানাইঘাটে বিভিন্ন মহলের পক্ষ থেকে তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

শুভেচ্ছা বার্তায় বিভিন্ন মহল বলেন, মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মনোনীতি হওয়ায় সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় হবে, পাশাপাশি তার বলিষ্ঠ নেতৃত্বে এ মন্ত্রণালয়ের কাজের পরিধি ব্যাপক ভাবে সম্প্রসারিত এবং সকল ধর্মের মানুষের ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর সার্বজনীন উন্নয়ন সাধন এবং ধর্মীয় মূল্যবোধ বজায় থাকবে।

অভিনন্দন দাতারা হলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি হাফিজ ফারুক আহমদ, সাধারণ সম্পাদক মাও. আল-আমিন সিদ্দিকী, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ হান্নান, বর্তমান সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সিলেট বারের আইনজীবি এডভোকেট মাহবুবুর রহমান, উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল লতিফ চৌধুরী, সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মারুফ আহমদ, জাতীয় ইমাম সমিতি কানাইঘাট উপজেলা শাখার সভাপতি মাও. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক মাও. হাফিজ নজির আহমদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, উপজেলা তালামিজে ইসলামিয়ার সভাপতি আমিন উদ্দিন, সাধারণ সম্পাদক তানভীর আহমদ প্রমুখ।

প্রসজ্ঞত যে, বিগত ৭ জানুয়ারীর নির্বাচনে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বিপুল ভোটে বিজয়ী হন। তিনি আঞ্জুমানে আল-ইসলাহ বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি এবং ধর্মীয় বিষয়ে তার সুচিন্তিত মতামত সব-সময় সরকার গুরুত্ব সহকারে দেখে থাকে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়