Sunday, December 17

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে মহান বিজয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয়ের সূচনা লগ্নে সূর্যোদয়ের সাথে সাথে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বিনম্র শ্রদ্ধা জানিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, কানাইঘাট প্রেসক্লাব, কানাইঘাট পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিস, সাব-রেজিষ্ট্রার অফিস সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তপক অর্পণ করা হয়। এছাড়া উপজেলা প্রশাসন চত্ত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুারালে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আওয়ী লীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে কানাইঘাট সরকারি কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন করে মনোজ্ঞ কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও সালাম গ্রহণ করেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার। এসময় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরবর্তীতে ডিসপ্লে অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে বিজয় দিবসের উপহার সামগ্রী বিতরণ করা হয়। বাদ যোহর ১৯৭১ সালের রণাঙ্গনে শাহাদত বরণকারী বীরমুক্তিযোদ্ধা ও শহীদদানদের আত্মার মাগফেরাত কামনা করে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং অন্যান্য ধর্মের উপাসনালয়ে প্রার্থনা করা হয়।

অপরদিকে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ নানা কর্মসূচী পালনের মাধ্যমে কানাইঘাটে উৎসব মুখর পরিবেশে দিবসটি উদযাপিত হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়