Monday, November 6

কানাইঘাটে সড়ক অবরোধের চেষ্টা, আটক দুই


নিজস্ব প্রতিবেদক:

বিএনপি জোটের দেশ ব্যাপী টানা দু’দিনের অবরোধের দ্বিতীয় দিনে সিলেটের কানাইঘাট উপজেলার বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া জনজীবন স্বাভাবিক ছিল। তবে বিএনপির নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। এ ঘটনায় পুলিশি অভিযানে দুজনকে আটক করা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) কানাইঘাট থেকে দুরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও, অন্যান্য যানবাহন স্বাভাবিক ভাবে চলাচল করতে দেখা গেছে। অবরোধের সমর্থনে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। অবরোধকে ঘিরে নাশকতামূলক কর্মকান্ড এড়াতে কানাইঘাট পৌর শহর, গাছবাড়ী বাজার, সড়কের বাজার, মনসুরিয়া মাদ্রাসা পয়েন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশকে সার্বক্ষণিক টহল দিতে দেখা গেছে।

অবরোধের দ্বিতীয় দিন সোমবার সকাল ৬টার দিকে কানাইঘাটের চতুল-দরবস্ত সড়কের বড়চতুল ইউনিয়নের হকারাইয়ে যুবদল ও ছাত্রদলের ৮/১০ জন নেতাকর্মী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে নেতাকর্মীরা সেখান থেকে সরে যায়।

এদিকে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টার সাথে জড়িতদের আটক করতে অভিযান চালায় পুলিশ। অভিযানে সুরইঘাট বাজার থেকে এক যুবককে এবং পৌর শহরের পোস্ট অফিসের পাশ থেকে আরো একজনকে আটক করা হয়েছে, তবে তারা ঘটনার সাথে জড়িত কি না খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এছড়া এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কানাইঘাট থানার ওসি গোলাম দস্তগীর আহমেদ।

সারাদেশের মতো কানাইঘাটেও বিএনপির ঘোষিত হরতাল, অবরোধ, নৈরাজ্যের বিরুদ্ধে শান্তি মিছিল-বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচী পালন করছে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়