Sunday, July 9

কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের নয়া কমিটি গঠন


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলার শিক্ষার্থীদের সংগঠন 'কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন (কেএসএ) এর নতুন কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিন আহমদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুমান হাফিজ। 

রোববার (৯ জুলাই) সংগঠনের আহ্বায়ক জিয়াউর রহমান এবং যুগ্ম আহ্বায়ক মো. আফতাব উদ্দিন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

নবগঠিত আংশিক কমিটিতে সহ-সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জসীম উদ্দিন এবং এমসি কলেজের শিক্ষার্থী মো. জুনায়েদুর রহমান। এছাড়া যুগ্ম সম্পাদক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুব এ রহমান এবং কানাইঘাট সরকারি কলেজের শিক্ষার্থী ফয়সল আহমদ ইমরান, সাংগঠনিক সম্পাদক মদন মোহন কলেজের শিক্ষার্থী তপন চন্দ্র দাস। 

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রুমান হাফিজ বলেন, শিক্ষার্থীদের নিয়ে গঠিত কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন। এরই মধ্যে প্রতিষ্ঠার ৬ বছর পেরিয়ে এসেছে। শিক্ষায়-সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে অল্প সময়ে পুরো উপজেলায় সুনাম ছড়িয়ে পড়ে সংগঠনের। করোনা পরবর্তী কার্যক্রমে কিছুটা ভাটা পড়ে।নতুন কমিটি গঠনের মাধ্যমে পূর্বের ন্যায় কল্যাণমূলক কাজ অব্যাহত থাকবে বলে আশাকরি।  সবার আন্তরিক সহযোগিতা প্রত্যাশা আমাদের।

সভাপতি আল আমিন আহমদ চৌধুরী বলেন, ঐতিহ্যবাহী সংগঠন কেএসএ। দীর্ঘদিন পর নতুন কমিটি গঠন হয়েছে। আশাকরি আগের মতো আবারও সংগঠন এর কার্যক্রম শুরু হবে। শিক্ষার্থীদের কল্যাণে সংগঠন ভূমিকা রাখবে সেই প্রত্যাশা।

উল্লেখ্য, ২০১৬ সালে কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা-দীক্ষা ও উন্নয়নে পিছিয়ে পড়া কানাইঘাট উপজেলাকে সুশিক্ষার আলোয় আলোকিত করে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীদেরকে শিক্ষা ও সেবার প্রেরণায় উজ্জ্বীবিত করে আলোর পথে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সংগঠনটি ইতোমধ্যে উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করে উপজেলার বৃহত্তর অরাজনৈতিক সেবামূলক প্লাটফর্ম হিসেবে জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়