Tuesday, April 18

কানাইঘাটে অসহায়দের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার


নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সেনাবাহিনী ১৭ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে পবিত্র রমজান মাস ও ঈদ-উল-ফিতর উপলক্ষে সিলেটের কানাইঘাটের ২৮০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(১৮ এপ্রিল) সকাল ১১টায় পৌর শহরের রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন সেনাবাহিনীর কর্মকর্তারা। 

এ সময় অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী তুলে দেন সিলেট জালালাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান পিপিএম। তার সাথে উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের লেফট্যানেন্ট কর্ণেল এস.এম আরিফ মাহমুদ, মেজর আবরার আল মাহবুব, লেফট্যানেন্ট সাইফ, কানাইঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী। 

খাদ্য সামগ্রী বিতরণকালে বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান পিপিএম বলেন, ‘সময়ে আমরা শান্তিতে আমরা, সর্বত্র আমরা, দেশের তরে’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে সেনাবাহিনী জনহিতকর কাজের অংশ হিসেবে বৃহত্তর সিলেট অঞ্চলের সাধারণ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সিলেট অঞ্চলের ৪টি জেলায় ৩ হাজার ৮০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসেবে কানাইঘাটে ২৮০টি অসহায় পরিবারের মধ্যে সেনা সদস্যগণ নিজেদের জন্য বরাদ্দকৃত শুকনা রশদের (চাল, আটা, ডাল, তৈল, চিনি, লবন, চাল চিনিগুড়া, সেমাই, গুড়ো দুধ) বিতরণ করা হচ্ছে। 

তিনি আরো বলেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস.এম শফিউদ্দিন আহমেদ স্যারের দিকনির্দেশনায় এবং ১৭ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার সিলেট এরিয়া মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী স্যারের প্রত্যক্ষ নির্দেশনায় সিলেটবাসীর কল্যাণে যেকোন প্রয়োজনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। 

সেনাবাহিনীর পক্ষ থেকে এসব খাদ্য সামগ্রী পেয়ে অনেকে আবেগাল্পুত হয়ে পড়েন। তারা বলেন, বিগত ভয়াবহ বন্যার সময় সেনাবাহিনীর পক্ষ থেকে অনেক সহযোগিতা পেয়েছিলেন। ঈদকে সামনে রেখে আবারো খাদ্য সামগ্রী পেয়ে তারা ভালোভাবে পরিবারের সদস্যদের নিয়ে ঈদের আনন্দ উদ্যাপন করতে পারবেন। 




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়