Saturday, February 25

কানাইঘাটে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলায় শনিবার(২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দিন ব্যাপী উপজেলা প্রশাসন প্রাঙ্গন মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। শতাধিক স্টলে উপজেলার বিভিন্ন এলাকার অসংখ্য খামারীরা তাদের পালিত দেশি বিদেশি বিভিন্ন প্রজাতির ষাড় ও গাভী গরু, মহিষ, বিভিন্ন প্রজাতির ছাগল, হাঁস-মোরগ, ভেড়া, পাখি নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ  করেন। পাশাপাশি গবাদি পশুর পরিচর্চা ও মোটা তাজা করন বিষয়ে প্রদর্শনীর স্টলও দেখা গেছে। 

প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেনারী হাসপাতাল থেকে সার্বিক সহযোগিতা পাওয়ায় গবাদি পশু পালনে তারা উৎসাহিত হচ্ছেন এবং ব্যাপকভাবে লাভবান হচ্ছেন। 

দিনব্যাপী প্রদর্শনী মেলা ঘুরে ঘুরে দেখেন উপজেলা চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সর্বস্তরের মানুষ। 

বিকেল ৩টায় সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আয়োজন করা হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নবনিতা সরকার তন্বির সভাপতিত্বে ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ আনছার উদ্দিনের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সিলেট জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, মনিটরিং অফিসার রাজিব কুমার রায় বাপ্পি, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান, উপজেলা কৃষকলীগের সভাপতি শাহাব উদ্দিন চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, পৌর কাউন্সিলর জাকির হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আফজাল হোসেন। 

বক্তব্য দেন, উপজেলা ডেইরী ফার্ম এসোসিয়েশনের সভাপতি সাবেক ইউপি সদস্য ফজলুর রহমান, সাধারণ সম্পাদক কাওছার আহমদ। 

অনুুষ্ঠান শেষে প্রদর্শনীতে অংশ গ্রহনকারী খামারীদের ৬টি ক্যাটাগরিতে ২৪জনকে নগদ চেক প্রদান, ক্রেস্ট ও সনদপত্র সহ অন্যান্য পুরস্কার সামগ্রী প্রদান করা হয়। 




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়