Sunday, December 4

কানাইঘাটে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দুই দিন ব্যাপী উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেলার আয়োজ করে উপজেলা প্রশাসন। মেলায় উপজেলার বিভিন্ন কলেজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। 

রবিবার বিকেল ৩টায় মেলার সমাপনী অনুষ্ঠান ও বিজয়ী প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা, ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা প্রোগ্রামার অফিসার আবুল কালাম আজাদ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। 

মেলার সমাপনী অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, বর্তমান সরকার বিজ্ঞান মনস্ক শিক্ষা ব্যবস্থার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে, যাতে করে শিক্ষার্থীরা প্রযুক্তির যথাযথ ব্যবহার করে আবিষ্কারের উপর গুরুত্ব দিয়ে দেশের অগ্রগতি উন্নয়তে অবদান রাখতে পারে। এবারের প্রতিপাদ্য বিষয় সৌর বিদ্যুতের সম্ভাবনাকে গুরুত্ব দিয়ে সোলার সিস্টেম কাজে লাগিয়ে শিক্ষার্থীরা যাতে করে নতুন নতুন উদ্ভাবন করতে পারেন এজন্য গুরুত্ব দেয়া হয়েছে। তিনি শিক্ষার্থীদের বিজ্ঞানের যথাযথ ব্যবহার করে আগামী দিনে সুনাগরিক হিসেবে গড়ে উঠার জন্য আহবান জানান। অনুষ্ঠান শেষে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়