Sunday, December 4

কানাইঘাটে শ্রমিকদের টাকা আত্মসাতের ঘটনায় ইউএনও বরাবরে স্মারকলিপি


নিজস্ব প্রতিবেদক: 

সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন-৭০৭ শাখার অর্ন্তভুক্ত কানাইঘাট উত্তর বাজার উপ-পরিষদের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ও কোষাধ্যক্ষ বশির আহমদ কর্তৃক স্ট্যান্ডের শ্রমিকদের জমানো প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাতের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ৭০৭ শাখার অর্ন্তভুক্ত কানাইঘাট উপজেলার বিভিন্ন উপ-পরিষদের নেতৃবৃন্দ।  রবিবার বিকেল ৪টায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়। 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কানাইঘাট উত্তর বাজার উপ-পরিষদের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ও কোষাধ্যক্ষ বশির আহমদ দায়িত্ব পালনকালে বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়ে স্ট্যান্ডের শ্রমিকদের দৈনিক জমানো ৩ লক্ষ ৬৭ হাজার টাকা সহ বিভিন্ন খাতের মোট ৭ লক্ষ টাকার হিসাব না দিয়ে সমূহ টাকা আত্মসাত করার লক্ষে সংগঠনের একাউন্ট থেকে জালিয়াতির মাধ্যমে এ টাকা আত্মসাত করে তারা। শ্রমিকদের দাবী-দাওয়ার প্রেক্ষিতে উক্ত উপ-পরিষদের সভাপতি সহ অন্যান্য দায়িত্বশীলরা সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের নিকট সংগঠনের হিসাব-নিকাশ চাইলে তারা কোন কর্ণপাত না করায় সংগঠনের দায়িত্বশীলরা সিলেট জেলা শাখার নেতৃবৃন্দকে অবহিত করলে জেলা শাখার নেতৃবৃন্দ সাধারণ সভার মাধ্যমে উভয়ের নিকট হিসাব-নিকাশ চাওয়ার পরও তারা কোন হিসাব-নিকাশ বুঝাইয়া না দেয়ায় জেলা শাখার নেতৃবৃন্দ উপ-পরিষদের কমিটিকে স্থগিত করে কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি, সেক্রেটারী, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের জেলা শাখার সদস্য ও কানাইঘাট দক্ষিণ বাজার উপ-পরিষদের সভাপতি জুনেদ হাসান জীবান সহ ৫ সদস্যের একটি কমিটি করে স্থগিত উপ-পরিষদের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ হতে হিসাব-নিকাশ সহ টাকা উদ্ধারের দায়িত্ব দেয়া হয়। পরবর্তীতে তারাও একাধিকবার বৈঠক করলেও উপ-পরিষদের হিসাব-নিকাশ ও চেকপাতা উদ্ধার করতে পারেন নাই। শ্রমিক ইউনিয়ন কানাইঘাট উত্তর বাজার উপ-পরিষদের নিয়ম অমান্য করে রেজুলেশন খাতায় জাল-জালিয়াতি করে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়া শ্রমিকদের জমানো প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাত করেছে বলে স্মারকলিপিতে বলা হয়। শ্রমিকদের জমানো টাকা উদ্ধার সহ আত্মসাতকারীদের বিরুদ্ধে দ্রæত প্রশাসনিক ব্যবস্থা নেওয়া না হলে কানাঘাটের শ্রমিকরা যে কোন ধরনে কর্মসূচী গ্রহণ করবেন বলে হুশিারী উচ্চারণ করেন। 

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, ৭০৭ শাখার জেলা কমিটির সদস্য ও কানাইঘাট দক্ষিণ বাজার উপ-পরিষদের সভাপতি জুনেদ হাসান জীবান, সাধাণ সম্পাদক উদ্দিন জিয়া উদ্দিন, কানাইঘাট উত্তর বাজার উপ-পরিষদের সভাপতি সভাপতি মোঃ জাকারিয়া, যুগ্ম সম্পাদক হারুন রশীদ, রাজাগঞ্জ উপ-পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, শহর উল্লাহ উপ-পরিষদের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এখলাছ উদ্দিন, গাছবাড়ী চৌমুহনী উপ-পরিষদের সভাপতি সালেহ আহমদ, সাধারণ সম্পাদক ওয়ারিছ উদ্দিন, চতুল বাজার উপ-পরিষদের সভাপতি মোঃ আলমগীর। সাধারণ সম্পাদক সেলিমুর রহমান, চতুল ঈদগাহ উপ- পিরষদের সভাপতি আলমাছ, সাধারণ সমআদক ফয়ছল আহমদ, সুরইঘাট উপ-পরিষদের মামুন আহমদ, বড়বন্দ বাজার- উপ-কমিটির সভাপতি আলমাছ উদ্দিন সহ বিভিন্ন স্ট্যান্ডের উপ-পরিষদের নেতৃবৃন্দ। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়