Sunday, November 6

জৈন্তাপুরের মাসুম খুনের ঘটনায় কানাইঘাটে মামলা


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের জৈন্তাপুর উপজেলার ছাতারখাই গ্রামে ক্রিকেট খেলায় দ্বন্দ্বের জের ধরে কানাইঘাটের চতুল বাজারে প্রকাশ্যে দিবালোকে আমিনা-হেলালী টেকনিক্যাল কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী মাসুম আহমদ (২২) হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তবে মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।


রোববার (৬ নভেম্বর) নিহতের পিতা ছাতারখাই গ্রামের আব্দুল খালিক বাদী হয়ে কানাইঘাট থানায় ১৫ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে এ মামলা করেন। থানার মামলা নং-০৪, তারিখ- ০৬/১১/২০২২ইং। 


 

মামলা দায়ের’র সত্যতা নিশ্চিত করেছেন কানাইঘাট থানার ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথ। তিনি বলেন- আসামীদের গ্রেফতার করতে বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রয়েছে।

 

জানা যায়- নিহতের লাশ ময়না তদন্তের পর রোববার (৬ নভেম্বর) নিজ বাড়িতে নিয়ে আসার পর আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। তাদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে উঠে। বাদ মাগরিব স্থানীয় ছাতারখাই ঈদগাহ মাঠে সম্পন্ন হয়েছে। জানাজার নামাজে এলাকার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন এবং জানাজার পূর্বে নিরীহ মাসুম আহমদ হত্যাকাণ্ডের সাথে জড়িত খুনিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান সবাই। 

 

প্রসঙ্গত- গত শুক্রবার জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের ছাতারখাই গ্রামের মাঠে ক্রিকেট খেলায় একই গ্রামের বাবুল আহমদের পুত্র রাসেল আহমদ নিহতের ভাই খায়রুলকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে আহত করে। এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে স্থানীয় মুরব্বীয়ানাগণ বিষয়টি সালিশের মাধ্যমে নিষ্পত্তি করে দিবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু গত শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মাসুম আহমদ ও তার পিতা আব্দুল খালিক কানাইঘাট উপজেলার চতুল বাজারে আসেন। সেখানে পূর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতিপক্ষ বাবুল আহমদ, তার ভাই নিজাম উদ্দিন, তফজ্জুল আলী, রাসেল আহমদ, কামরুল ইসলাম সহ ১৫/২০ জন ধারালো অস্ত্র সহ লাঠি-সোটা নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় মাসুম আহমদকে রাস্তার উপর উপর্যুপরি চাকু ও ডেগার দিয়ে কুপিয়ে ও দেশীয় লাঠি-সোটা দিয়ে এলোপাথাড়ি পিঠিয়ে মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম করে হামলাকারীরা। পরে গুরুতর আহত মাসুম আহমদকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়