Thursday, October 27

জমিয়তে উলামা কানাইঘাট উপজেলা ও ৪টি প্রবাসী শাখার কাউন্সিল সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক: 

জয়িতে উলামা বাংলাদেশ এর কানাইঘাট উপজেলা শাখা ও সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান এবং মালদ্বীপ প্রবাসী শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে। 

বৃহস্পতিবার(২৭ অক্টোবর)  বিকেল ৩টায় কানাইঘাট পৌর শহরের আল-রিয়াদ কমিউনিটি সেন্টারে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। 

জমিয়তে উলামা কানাইঘাট উপজেলা শাখার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান রায়গড়ীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলীর সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে জমিয়তে উলামা বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আলিমুদ্দীন দুলর্ভপুরী বলেন, জমিয়তে উলামা মুসলমানদের একমাত্র সঠিক পথ নির্দেশক একটি মাযহাবী সংগঠন হিসাবে ব্যক্তি, সমাজ, রাষ্ট্র সঠিক ইসলামী রাজনীতি এমনকি আন্তর্জাতিক পরিমন্ডলে ঐতিহাসিক ভূমিকা পালন করে যাচ্ছে। সকল প্রচলিত নোংরা রাজনীতি থেকে সম্পূর্ণ পৃথক থেকে মাঠে ময়দানে উম্মতে মুহাম্মদীর উন্নতি অগ্রগতির প্রচেষ্টা চালানো জমিয়তে উলামার প্রতিটি কর্মীর নৈতিক দায়িত্ব। তিনি আরো বলেন, জমিয়তে উলামার দাওয়াত সকলস্তরে পৌঁছাতে হলে পদ পদবীর লোভ লালসা ত্যাগ করে নিষ্টার সাথে সকলকে দলীয় কাজে আত্মনিয়োগ করতে হবে। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, জমিয়তে উলামার কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি শামসুদ্দীন দুর্লভপুরী, মাওলানা রুহুল আমিন আসাদী, মাওলানা আব্দুল্লাহ বাহার, উপদেষ্টা আলহাজ্ব মাওলানা গোলাম ওয়াহিদ, মাওলানা আব্দুল হক, মহাসচিব নজরুল ইসলাম ক্বাসিমী, সহকারী মহাসচিব মাওলানা আজমত উল্লাহ, মাওলানা আব্দুল্লাহ শাকির, সাংগঠনিক সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা খালিদ সাইফুল্লাহ, দ্বীনি মাহফিল বিষয়ক সম্পাদক মাওলানা লুৎফুর রহমান। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, মাওলানা কুতুব উদ্দিন, মাওলানা রশিদ আহমদ, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা নোমান ইবনুল আমিন, কেন্দ্রীয় অফিস সম্পাদক হাফিজ মাওলানা নজির আহমদ, জমিয়তে আনসার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাওলানা আসাদ আহমদ, জমিয়তে তালাবা কানাইঘাট উপজেলা শাখার সভাপতি হাফিজ মাওলানা এহসানে এলাহি, জমিয়তে তালাবা কেন্দ্রীয় কমিটির সভাপতি মাওলানা জুনায়েদ শামসী, সাংগঠনিক সম্পাদক হাফিজ মারুফ আহমদ, সিলেট জেলা জমিয়তে তালাবার সাধারণ সম্পাদক মিজানুর রহমান নূরী প্রমূখ।

কাউন্সিল অধিবেশনে কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে জমিয়তে উলামা বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার সভাপতি হিসাবে মাওলানা মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা গিয়াস উদ্দিনকে মনোনিত করে ৩১ সদস্য বিশিষ্ট কানাইঘাট উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

অপরদিকে জমিয়তে উলামা বাংলাদেশ সৌদি আরবের সভাপতি হিসাবে মাওলানা আলিমুদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুফিয়ান হামিদী, সংযুক্ত আরব আমিরাতের সভাপতি হিসাবে মাওলানা শরিফ উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা আলি আকবর সিদ্দীক, সাংগঠনিক সম্পাদক মাওলানা জয়নাল আবেদিন, ওমান শাখার সভাপতি হিসাবে মাওলানা আব্দুল হামিদ মাখসুস, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা জি এম ফয়সল এবং মালদ্বীপ শাখার সভাপতি হিসাবে মাওলানা শহিদুল­াহ, সাধারণ সম্পাদক মাওলানা আফসর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মৌ. রুহুল আমীনকে মনোনিত করে কমিটি ঘোষণা করা হয়।

কাউন্সিল অধিবেশনে মাওলানা আব্দুল লতিফকে আহবায়ক ও হাফিজ মাওলানা নজির আহমদকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট জমিয়তে উলামা কানাইঘাট পৌর আহবায়ক কমিটি অনুমোদন প্রদান করা হয়।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়