Thursday, October 13

কানাইঘাটে আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা বৃহস্পতিবার (১৩ অক্টোবর)  সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে মাসিক আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় সদস্যরা কানাইঘাট সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান কর্মকান্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করে চোরাচালান প্রতিরোধে বিজিবি, পুলিশ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান জোরদারের পাশাপাশি চোরাচালান প্রতিরোধে প্রশাসনকে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহবান জানানো হয়। 

এছাড়া সভায় উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা এবং বাজার কেন্দ্রিক সব ধরনের অপরাধ মূলক কর্মকান্ড বন্ধে মাদকদ্রব্য গাঁজা, মদ, ইয়াবা বেঁচা-কেনা বন্ধ করা সহ মাদক ব্যবসায়ী ও চোরাচালানের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও সব ধরনের জুয়া, তীর খেলা বন্ধের দাবী জানান আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা। 

সভায় উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, চোরাচালান প্রতিরোধ ও আইন-শৃঙ্খলা উন্নয়নে বিজিবি ও থানা পুলিশকে আরো কঠোর হতে হবে। সব ধরনের অপরাধমূলক কর্মকান্ড বন্ধে দ্রæত ব্যবস্থা নিতে হবে। এখন থেকে রাত ৮টার পর সরকারি নির্দেশনা অনুযায়ী হাট-বাজারে দোকান-পাট বন্ধে প্রশাসনের পক্ষ থেকে বিহীত ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে জনপ্রতিনিধি ও ব্যবসায়ীরা প্রশাসনকে সহযোগিতা করতে হবে। আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় বিগত মাসের আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে বলে থানার ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথ জানান। এছাড়া লোভাছড়া সহ অন্যান্য বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিগত মাসের চোরাচালানের রিপোর্ট পেশের পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযান আরো জোরদার করা হয়েছে বলে উল্লেখ করেন। 

আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাও. সামছুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়া একই দিনে আরো বেশ কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়