Sunday, July 3

কানাইঘাটে হিজড়াদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইউএনও


নিজস্ব প্রতিবেদক::

বন্যা দুর্গত সিলেটের কানাইঘাট উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের সড়কের বাজারে বসবাসরত ১৫জন হিজড়া সদস্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।  

রবিবার বিকেল ৪টায় নির্বাহী কর্মকর্তা দিঘীরপাড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের একটি ব্রীজের পাশে সমবেত হিজড়াদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন। 

হিজড়াদের পাশাপাশি এ সময় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আরো বেশ কয়েকটি বন্যা দুর্গত পরিবারের মধ্যে এবং অনেক শিশুদের মধ্যে শিশু খাদ্য সামগ্রীও বিতরণ করেন। 

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জিকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন হিজড়ারা। তারা বলেন, দীর্ঘদিন থেকে সড়কের বাজারে ভাড়াটিয়া হিসেবে তারা বসবাস করে আসছেন। এবারের বন্যায় তারাও ক্ষতিগ্রস্থ হয়েছেন, কেউ তাদের পাশে দাঁড়ায়নি। একজন সরকারি কর্মকর্তা হয়ে নির্বাহী কর্মকর্তা তাদের খোঁজ-খবর নিয়ে আজ খাদ্য সামগ্রী বিতরণ করায় তারা অত্যন্ত খুশি হয়েছেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি সড়কের বাজারে বসবাসরত হিজড়াদের সব-সময় প্রশাসনের পক্ষ থেকে যতটুকু পারা যায় সহযোগিতা করার আশ্বাস প্রদান করে বলেন, প্রধানমন্ত্রী হিজড়াদের নাগরিক অধিকার দিয়েছেন এবং সরকারের বিভিন্ন সুযোগ-সুবিদার আওতায় আনার পাশাপাশি তাদের পুর্নবাসন করা হচ্ছে। দেশের কোন সম্প্রদায় বা গোষ্ঠীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। এবারের বন্যায় তারাও ক্ষতিগ্রস্থ হয়েছেন, তাই তাদের খোঁজ-খবর আমি নিয়ে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন অফিসের পরিদর্শক আব্দুল আউয়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা অসীম দেব পাপ্পু, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ গণমাধ্যমকর্মীরা। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়