Saturday, July 2

বন্যা দুর্গতদের মধ্যে কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র ৫০ লক্ষ টাকার অর্থ সহায়তা


নিজস্ব প্রতিবেদক::

কানাইঘাট এসোসিয়েশন ইউকের উদ্যোগে কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বন্যা দুর্গত ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা অব্যাহত রয়েছে। 

অর্থ সহায়তার পাশাপাশি প্রথম ও দ্বিতীয় দফা বন্যায় উপজেলার সব’কটি আশ্রয় কেন্দ্রে কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে খাদ্য সহায়তাও প্রদান করা হয়েছে। 

তারই ধারাবাহিকতায় আজ শনিবার ( ২ জুলাই) বিকেল ৩টায় ৫নং বড়চতুল ইউনিয়নের বন্যা দুর্গত আরো ২’শ পরিবারের মধ্যে নগদ একহাজার টাকা সহায়তা প্রদান করা হয়। বড়চতুল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী ও সাবেক চেয়ারম্যান মাও. আবুল হোসেন চতুলী উপস্থিত থেকে এসব অর্থ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিলেতে কানাইঘাটবাসীর প্রিয় সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র বড়চতুল ইউনিয়নের প্রতিনিধি প্রভাষক কবির আহমদ, মঞ্জুর আহমদ, কাজী মামুন আহমদ ও কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

বড়চতুল ইউনিয়নের বন্যা দুর্গত দরিদ্র অসহায় পরিবারগুলো কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র নগদ অর্থ সহায়তা পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, বন্যার সময় কিছুটা চাল-ডাল পেয়েছেন। নগদ অর্থ সহায়তা পেয়ে তারা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবেন। অর্থবিতরণকালে ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী ও সাবেক চেয়ারম্যান মাও. আবুল হোসেন চতুলী কানাইঘাট উপজেলার বানভাসি মানুষের পাশে সর্ববৃহৎ অনুদান নিয়ে জন্মভূমির মাটি ও মানুষের টানে কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র নেতৃবৃন্দ পাশে দাঁড়ানোর জন্য কানাইঘাটবাসীর পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বড়চতুল ইউনিয়নে বন্যা দেখা দেয়ার পর থেকে প্রতিটি আশ্রয় কেন্দ্রে খাদ্য সামগ্রী বিতরণ দু’দফায় ৪’শ পরিবারের মধ্যে অর্থ সহায়তা প্রদান করায় সংগঠনের সাথে জড়িতদের সুস্বাস্থ্য কামনা করেন তারা। 

প্রসজ্ঞত কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র দ্বিতীয় দফায় বন্যা দেখা দেয়ার পর থেকে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় ইতিমধ্যে বন্যা দুর্গত ক্ষতিগ্রস্থ শত শত পরিবারের মধ্যে নগদ ৫০ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। ১৯৮৫ সালে যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটে প্রবাসীদের নিয়ে সর্বপ্রথম কানাইঘাট এসোসিয়েশন ইউকে প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের সাথে যারা জড়িত রয়েছেন কানাইঘাটের আর্তসামাজিক উন্নয়ন, শিক্ষার প্রসার, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় এবং ঈদ-উল-ফিতর, ঈদ-উল-আযহা সহ শিক্ষার প্রসারে ও মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের স্কলার্সশীপ প্রদানের মাধ্যমে সংগঠনটি বড় ধরনের অবদান রেখে আসছে। বিশেষ করে করুনকালীন সময়ে কানাইঘাটে এ সংগঠনের পক্ষ থেকে ২৫ লক্ষ টাকা অসহায় মানুষের মধ্যে বিতরণ এবং ২০১৮ সালে শিক্ষা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ২২ লক্ষ টাকার শিক্ষা উপকরণ, বিভিন্ন প্রতিষ্ঠানে বিতরণ এবং বিগত রমজান মাসে উপজেলার সব’টি হাফিজিয়া মাদ্রাসায় ৫ লক্ষ টাকার পবিত্র কোরআন শরিফ বিতরণ করে সংগঠনটি। এবারের ভয়াবহ বন্যায় সর্ব বৃহৎ ৫০ লক্ষ টাকার অনুদান বন্যার্তদের মাঝে বিলিয়ে দেয়ায় সর্ব মহলে কানাইঘাট এসোসিয়েশনের সাথে জড়িতরা প্রশংসিত হয়েছেন। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়