Monday, June 6

সিলেটে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি


কানাইঘাট নিউজ ডেস্ক ::

মুটোফোনের মাধ্যমে সাংবাদিক মোহাম্মদ হানিফকে প্রাণনাশের ও মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দেওয়া হয়েছে।

 

গত ৩ জুন (শুক্রবার) রাত ৯টার দিকে তার ব্যবহৃত মুটোফোনে নাম্বারহীন ইংরেজিতে ‘প্রাইভেট নাম্বার’ লেখা একটি কল আসে। তিনি কলটি রিসিভ করার সাথে সাথে তাঁকে অপরপ্রান্ত থেকে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি প্রদান করা হয়। কিন্তু কে সেই অজ্ঞাত লোক বা কণ্ঠ তিনি চিনতে পারেন নি।

পরদিন শনিবার (০৪ জুন) এসএমপির শাহপরাণ (রহ.) থানায় জান-মালের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেছেন। যার নং-২২৮/তারিখ : ০৪/০৬/২০২২ইং।

ডায়েরী সূত্রে জানা যায়, গত ৩ জুন রাতে সিলেট শহর থেকে নিজ বাড়ি বটেশ্বরে ফেরার পথে জরুরী কাজে শাহপরাণ (রহ.) মাজার গেইটে নামেন। রাত ৯টার দিকে তাঁর ব্যবহৃত মুটোফোনে নাম্বারহীন ইংরেজিতে ‘প্রাইভেট নাম্বার’ লেখা একটি কল আসে। পরে তিনি কলটি রিসিভ করার সাথে সাথে অপরপ্রান্ত থেকে পুরুষ কণ্ঠে অজ্ঞাত এক ব্যক্তি সাংবাদিক হানিফকে বলে ওঠে ‘হানিফ তুমি বেশি বেড়ে গেছো, তোমাকে প্রাণে মেরে ফেলা হবে। তোমাকে মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকানো হবে, আর বাড়াবাড়ি করও না। তোমার সময় শেষ হয়ে আসছে’ বলে হুমকি দিয়েছে।

 

রোববার (০৫ জুন) এ ব্যাপারে সাংবাদিক হানিফ বলেন, তিনি গত শুক্রবার রাতে অফিস থেকে বাড়ি ফেরার পথে জরুরী কাজে শাহপরাণ মাজার গেইটে নামেন। হঠাৎ তাঁর ব্যবহৃত মোবাইল ফোনে কোনো ধরণের নাম্বার ছাড়া ‘প্রাইভেট নাম্বার’ লেখা একটি কল আসে। তিনি কল রিসিভ করা মাত্রই তাঁকে প্রাণনাশের ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেয়। তবে, কে বা কারা তাঁকে হুমকি দিয়েছে তিনি চিনতে পারেন নি।

ওই সময় জানতে চেয়ে অজ্ঞাত ওই লোককে আপনি কে বা কোথা থেকে কথা বলছেন বার বার জিজ্ঞেস করা হলেও সে তার নাম-পরিচয় দেয়নি।

তিনি এ ব্যাপারে নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছেন। বাকিটা আইনশৃঙ্খলা বাহিনীর তদন্তে বেরিয়ে আসবে।

তিনি জানান, অজ্ঞাত ওই লোকের কথা বলার ধরণ সিলেটের আঞ্চলিক ভাষায়। তবে শুদ্ধ ভাষায় কথা বলার চেষ্টা করেছে। ৫৯ সেকেন্ড কথা বলার পর ফোন কলটি কেটে যায়।


সাধারণ ডায়েরী প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির শাহপরাণ (রহ.) থানার ডিউটি অফিসার মো: সালাউদ্দিন।

 উল্লেখ্য, মোহাম্মদ হানিফ অনলাই নিউজ পোর্টাল ‘সুরমা মেইল ডটকম’র প্রতিষ্ঠাতা। জাতীয় দৈনিক ‘সোনালী কণ্ঠ’, ‘সন্ধ্যাবাণী’ ও ‘বাংলাদেশ সময়’ পত্রিকার সিলেটের সাবেক ব্যুরোচীফ। বর্তমানে তিনি জাতীয় দৈনিক আমাদের কণ্ঠ পত্রিকার সিলেটের ব্যুরোচীফের দায়িত্ব পালন করছেন।

তিনি বাংলাদেশ রিপোর্টার্স ক্লাবের আজীবন সদস্য ও সিলেট রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদকে দায়িত্ব পালন করছেন। এছাড়া ঢাকা প্রেস ক্লাবের আজীবন সদস্য।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়