Friday, June 3

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক হলেন কানাইঘাটের ফেরদৌসী বেগম


নিজস্ব প্রতিবেদক ::

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত  পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন মোছাঃ ফেরদৌসী বেগম(শিরিন)। এর আগে তিনি একই ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করেন। 

বুধবার (১ জুন) বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক ফাতেমা ওশন আরা ও ব্যাংকের অতিরিক্ত পরিচালক গোলাম মহিউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোছাঃ ফেরদৌসী বেগম ১৯৯০ সালের ২২ আগস্ট বাংলাদেশ ব্যাংকে সিএনই পদে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তাঁর কর্মদক্ষতার ফলস্বরুপ পর পর ৫টি পদোন্নতি পেয়ে বর্তমানে মেধা ভিত্তিতে তিনি বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। 


১৯৭০ সালের ১৫ ফেব্রুয়ারি সিলেটের কানাইঘাট উপজেলার ৬নং সদর ইউনিয়নের গোসাইনপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে ফেরদৌসী বেগম জন্মগ্রহণ করেন। চার ভাই ও  চার বোনের মধ্যে তিনি তৃতীয়। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত,এক ছেলে (মুরাদ মুস্তাকিম) ও এক মেয়ের (ডাঃ তামান্না তাবাসসুম) জননী।  ডাঃ তামান্না তাবাসসুম নর্থ ইষ্ট মেডিক্যাল কলেজের প্রভাষক এবং ছেলে মুরাদ মোস্তাকিম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। স্বামী মোঃ বদরুদ্দোহা একই ব্যাংকের উপ ব্যাবস্থাপকের পদে দায়িত্বে রয়েছেন। গ্রামের বাড়ি কানাইঘাট উপজেলার সদর ইউনিয়নের ছোটদেশ গ্রামে। 

ফেরদৌসী বেগম ১৯৮৬ সালে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,১৯৮৮ সালে সিলেট সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।


কানাইঘাট নিউজ ডটকম/৪ জুন ২০২২ ইং


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়