Wednesday, May 25

বন্যা দুর্গত দুই শতাধিক মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে কানাইঘাট প্রেসক্লাব


নিজস্ব প্রতিবেদক ::

ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে কানাইঘাট সাতবাঁক ইউনিয়নের ২ শতাধিক বন্যা দূর্গত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করা   হয়েছে।  

বুধবার   বিকেল   ২টায়   সাতবাঁক   ইউনিয়ন   পরিষদ   কার্যালয়ের সামনের পাশাপাশি দু’টি স্পটে এবং বন্যা দূর্গত আশ্রয় কেন্দ্রে অবস্থানরত নারী-পুরুষের মাঝে এসব খাদ্য সামগ্রীর প্যাকেট সহ রান্না করা খাবার বিতরণ করা হয়।

কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের উপস্থিতিতে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরনলণকালে অন্যান্যদের মধ্যে  উপস্থিত   ছিলেন  ক্লাবের   দপ্তর  সম্পাদক   মুমিন   রশিদ,   সাহিত্য   ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম,সদস্য হাফিজ আহমদ সুজন সহ সাতবাঁক ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের ইউপি  সদস্য   এবং  এলাকার  গণ্যমান্য  ব্যক্তিবর্গ।  

এ সময়  ক্লাবের  সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন বলেন, এবারের  কানাইঘাটের ভয়াবহ বন্যায় গোটা উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এখনও পর্যন্ত হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। বন্যা দেখা দেওয়ার পর থেকে কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রতিদিন গন্যমাধ্যমে বন্যার ভয়বহতা তুলে ধরে সংবাদ প্রকাশের পাশাপাশি পানিবন্দি মানুষের পাশে থেকে ক্লাবের সকল সদস্য দিন রাত কাজ করে যাচ্ছেন। 

ইতোমধ্যে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনএবং জনপ্রতিনিধি, বিভিন্ন ব্যক্তিদের সহযোগিতায় এবং ক্লাবের সকল সদস্য সাধ্যনুয়ায়ী দু’শের অধিক বন্যার্ত পরিবারের মধ্যে নানা প্রকার খাদ্য সামগ্রী তোলে দিয়েছেন। 

আজ সাতবাঁক ইউপির আরো দু’শ পরিবারের মধ্যে ক্লাবের পক্ষ থেকে এবং ক্লাব সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিমের অর্থায়নে বিতরণ করা হচ্ছে।কানাইঘাট প্রেসক্লাব অথিতের মতো যে কোন দূর্যোগ মূহুর্তে মানুষের পাশে থেকে কাজ করেছে। ক্লাবের সামর্থনুযায়ী বন্যার্তদের পাশে থেকে সহযোগিতার হাত আরো প্রসারিত করা হবে বলে প্রেসক্লাব নেতৃবৃন্দ খাদ্য সামগ্রী বিতরণ কালে তাদের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

সেই সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দ বন্যার্তদের মাঝে আরো বেশি করে সরকারি ত্রাণ সামগ্রী প্রেরণ এবং বন্যা কমার সাথে সাথে পুনর্বাসন   প্রক্রিয়া   জোরদারের  পাশাপাশি   ক্ষতিগ্রস্থ   সকল   সুরমা   ডাইকের বাঁধের মাধ্যমে কানাইঘাট উপজেলাকে বন্যার হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। 

সরকারের পাশিপাশি রাজনৈতিক মহল, বিভিন্ন সামাজিকসংগঠন, প্রবাসী সংগঠন ও ব্যক্তি উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী প্রেরণ অব্যাহত রাখায় প্রেসক্লাব নেতৃবৃন্দের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। 




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়