Friday, May 27

এলাকায় শান্তি-সম্প্রীতি বজায় রাখতে কানাইঘাট বীরদল নয় মৌজার সভা


নিজস্ব প্রতিবেদক :

সম্প্রতি বন্যার সময় কানাইঘাট সদর ইউনিয়নের বীরদল বাজার সংলগ্ন সুরমা ডাইকের বাঁধ কেটে ফেলার চেষ্টা করে একটি চক্র। 

এনিয়ে থানায় মামলা দায়েরের পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীরদল নয় মৌজার প্রবীণ মুরব্বী অধ্যক্ষ সিরাজুল ইসলামের একটি অডিও বক্তব্য কথিপয় ফেসবুক আইডি থেকে প্রচার করার হয়।

এরপর এলাকায় উত্তেজনার প্রেক্ষিতে এলাকায় শান্তি-সম্প্রীতি বজায় রাখতে বীরদল নয় মৌজার সর্বস্তরের লোকজনের উদ্যোগে এক সভা গত বৃহস্পতিবার বাদ আছর বীরদল বাজার মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।

এলাকার প্রবীণ মুরব্বী হোসেইন আহমদের সভাপতিত্বে সভায় বাঁধ কেটে ফেলার চেষ্টা ও এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব অধ্যক্ষ সিরাজুল ইসলামের অডিও বক্তব্যের একটি অংশ ফেসবুকে ছড়িয়ে দেয়ার প্রেক্ষিতে যাতে করে নয় মৌজার সর্বস্তরের লোকজনের মধ্যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে এজন্য সবাইকে শান্ত থাকার জন্য আহ্বান জানান মুরব্বীয়ানরা। 

সেই সাথে বীরদল নয় মৌজার ঐক্য অটুট থাকার পাশাপাশি শান্তি-সম্প্রীতি বজায় রাখতে যারা বাঁধ কেটে ফেলার চেষ্টা করেছে প্রকৃত ব্যক্তিদের চিহ্নিত করা সহ অধ্যক্ষ সিরাজুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা সভা থেকে জানানো হয় এবং যারা অধ্যক্ষ সিরাজুল ইসলামের অডিও বক্তব্য ভাইরাল করেছে তাদেরকে ক্ষমা করে দেয়ার জন্য সভায় মুরব্বীয়ানরা তাকে অনুরোধ করেন। 

পরবর্তী সভা করে বিরোধ নিষ্পত্তি সহ এলাকার শান্তি-সম্প্রীতি বজায় রাখতে পদক্ষেপ নেয়া হবে বলে মুরব্বীয়ানরা তাদের বক্তব্যে বলেন।

সভায় অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, বীরদল বাজারের পাশে অবস্থিত সুরমা ডাইকের বীরদল খালের অংশ লক্ষ লক্ষ টাকা ব্যয় করে অনেক বছর পূর্বে বর্তমান সংসদ সদস্য এলাকাবাসীর অনুরোধে বাঁধ নির্মাণ করে দেন। কিন্তু সম্প্রতি বন্যার পানি সুরমা নদীতে বাড়ার পর যারা বাঁধ কেটে ফেলার চেষ্টা করেছে এমন অন্যায় কাজে তিনি প্রতিবাদ করছেন এ নিয়ে তার বিরুদ্ধে কতিপয় ব্যক্তিরা মিথ্যা অপপ্রচার সহ তার বক্তব্য ফেসবুকে ছেড়ে দিয়ে মানহানির চেষ্টা করেছে, তারপরও তিনি তাদেরকে এলাকার স্বার্থে ক্ষমা করে দেন।

সভায় নয় মৌজার ঐক্য বজায় রাখার পাশাপাশি এ নিয়ে যাতে করে ভবিষ্যতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য দেন, মাস্টার মামুন আহমদ, ডাঃ ময়নুল হক, এবাদুর রহমান মেম্বার, আব্দুন নুর মেম্বার, সেলিম উদ্দিন মেম্বার, এবাদুর রহমান, দিলদার আহমদ, মাও. জামাল উদ্দিন, মঈন উদ্দিন, মুহিবুর রহমান, মনির উদ্দিন, ফয়েজ উদ্দিন, লেচু মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়