Thursday, April 14

কানাইঘাটে স্কুল পর্যায়ে হ্যান্ডবল প্রশিক্ষণ শেষে পুরষ্কার ও সনদ বিতরণ


নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ক্রীড়া অধিদপ্তরের বার্ষিক কর্মসূচী ২০২১/২২ এর আওতায় কানাইঘাট উপজেলার বিভিন্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের মাস ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণের সমাপণী অনুষ্ঠান, সনদ বিতরণ এবং হ্যান্ডবল প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল ২টায় কনাইঘাট শেখ ফজিলাতুন নেসা মুজিব মহিলা কলেজ মাঠে সিলেট জেলা ক্রীড়া অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশার সভাপতিত্বে ও জেলা ক্রীড়া অফিসার মোঃ নুর হোসেনের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শেখ ফজিলাতুন নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লোকমান হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুক আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, পাবলিক হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইয়াহিয়া।

উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মুহিবুর রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য শফিউল আলম শামীম, ক্রীড়ানুরাগী বুরহান উদ্দিন মহরী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। মাস ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণের অংশগ্রহণকারীদের উপস্থিতিতে কানাইঘাট উপজেলা পর্যায়ে আয়োজিত হ্যান্ডবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়, রানার্সআপ হয়েছে সুরইঘাট উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে কানাইঘাট পাবলিক হাই স্কুল। সমাপণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে গোল্ডকাপ ট্রফি তুলে দেওয়ার পাশাপাশি সেরা প্রশিক্ষণার্থীদের বিশেষ পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

এছাড়া জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, কানাইঘাট ক্রীড়াঙ্গনের দিক থেকে অনেকটা এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার হ্যান্ডবলের পাশাপাশি ফুটবল, ক্রিকেট সহ অন্যান্য ইভেন্টে স্কুল পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড়দের বের করার জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করায় ক্রীড়াঙ্গনে নবজাগরনের সৃষ্টি হয়েছে।

তিনি হ্যান্ডবল প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আগামীদিনে জেলা ও বিভাগীয় পর্যায়ে কানাইঘাটের সুনাম বয়ে আনার জন্য আহ্বান জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়