Sunday, December 12

কানাইঘাটে ৫ কোটি টাকা ব্যায়ে খাল পুনঃখনন কাজের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক :

দেশের অভ্যন্তরস্থ ছোট নদী-খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্প (১ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে কানাইঘাট উপজেলার ৫নং বড়চতুল ইউনিয়নের নকলা খাল পুনঃখনন কাজের শুভ উদ্বোধন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 এ উপলক্ষ্যে  রবিবার বিকাল ৩টায় স্থানীয় মাদানীনগরে পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

 সিলেট পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আসিফ আহমেদের সভাপতিত্বে ও চতুল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক যুবলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়াম্যান আব্দুল মোমিন চৌধুরী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগের কর্মকর্তা একেএম নিলয় পাশা, বড়চতুল ইউপি’র চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন চতুলী, সাবেক চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগের সভাপতি মুবশ্বির আলী চাচাই, আওয়ামী লীগ নেতা আব্দুল রশিদ, কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওঃ ক্বারী হারুনুর রশিদ, সাবেক ইউপি সদস্য ওসমান গণি। বক্তব্য দেন কাজের ঠিকাদার আবুল কালাম, হাসান মুরাদ খাঁন রুমি উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এসএম মাহবুবুল অাম্বিয়া, প্রমূখ। 

প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। বিশেষ করে দেশের হাওর অঞ্চলের উন্নয়নে সকল নদ-নদী ও খাল বিলের অস্তিত্ব স্বাভাবিক ভাবে ফিরিয়ে আনতে পুনঃখনন প্রকল্পের আওতায় কানাইঘাটের হাওড় অঞ্চলে কোটি টাকা ব্যায়ে সংস্কার ও খননের কাজ চলছে। এরই ধারাবাহিকতায় নকলা খালের ১৬ কিলোমিটার পুনঃ খননের জন্য সরকার প্রায় ৫ কোটি টাকা বরাদ্ধ করেছেন। উক্ত কাজ যাতে করে সুষ্টু ভাবে সম্পন্ন হয় তার জন্য সিলেট পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সহ কাজের ঠিকাদারদের সঠিক ভাবে কাজ করার জন্য আহবান করেন। পাশাপাশি এলাকার সবাই এ ক্ষেত্রে সহযোগীতার অনুরোধ করেন তিনি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়