Thursday, December 16

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় উৎসব  মুখর  পরিবেশে মহান বিজয়  দিবস এবং  স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষের শপথ গ্রহণ অনুষ্ঠান উদযাপিত হয়েছে। 

৫০ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয়ের  সূচনা লগ্নে সূর্যোদয়ের সাথে সাথে কানাইঘাট  কেন্দ্রীয় শহীদ  মিনারে  জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বিনম্র শ্রদ্ধা জানিয়ে একে একে পুষ্পস্তপক অর্পণ করেন, উপজেলা প্রশাসন,   উপজেলা   মুক্তিযোদ্ধা   সংসদ,   উপজেলা   পরিষদ,   থানা   পুলিশ,   কানাইঘাট   প্রেসক্লাব,কানাইঘাট   পৌরসভা,   উপজেলা   ও   পৌর   আওয়ামী লীগ   ও   সহযোগী   সংগঠন,   বিএনপি   ও   তার অঙ্গসংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পশু সম্পদ অধিদপ্তর, কানাইঘাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিস,উপজেলা পূজা উদযাপন পরিষদ,   উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তপক অর্পণ করা হয়। 

এছাড়া উপজেলা প্রশাসন চত্বরে স্থাপিতজাতির  পিতা   বঙ্গবন্ধু   শেখ  মুজিবুর   রহমানের  প্রতিকৃতিতে   উপজেলা  প্রশাসন,   থানা   পুলিশ,আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে পুস্পস্তবক অর্পন করা হয়। তার মধ্যে ছিল সকাল ৮টায় কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে বিজয় দিবসের প্যারেডের সালাম গ্রহণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা  সুমন্ত ব্যানার্জি, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম। 

এ সময় উপস্থিত ছিলেন কানাইঘাট সার্কেল অফিসের এএসপি আব্দুল করিম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম,উপজেলা   সহকারী   কমিশনার   (ভূমি)   মুনমুন   নাহার   আশা,   থানার   ওসি   (তদন্ত)   জাহিদুল   হক,কানাইঘাট   প্রেসক্লাব   নেতবৃন্দ সহ  জাতির  শ্রেষ্ঠ   সন্তান বীরমুক্তিযোদ্ধাগন,  বিভিন্ন  রাজনৈতিক সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। এর পর সকাল ১১টায় উপজেলা প্রশাসনেরউদ্যোগে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানে উপজেলা মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদ জোহর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে প্রশাসনের উদ্যোগে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ দোয়া মাহফিল ও এতিমখানা,হাসপাতালে উন্নতমানের   বিশেষ  খাবার পরিবেশন   করা হয়।   

মহান  বিজয়  দিবসের  সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারী, স্বায়ত্তশাসিত এবং বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন   ও   দিনব্যাপী   বিভিন্ন   রাজনৈতিক,   সামাজিক,   সাংস্কৃতিক   ও   শিক্ষা   প্রতিষ্ঠানেরউদ্যোগে   মহান   বিজয়   দিবস   উপলক্ষ্যে   আলোচনা   সভা   সহ   নানা   কর্মসূচী   পালনের   মাধ্যমে কানাইঘাটে   উৎসব   মুখর   পরিবেশে   দিবসটি   উদযাপিত   হয়।  বিকেল   ৪টায়   মহান   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষের শপথ গ্রহভ অনুষ্ঠান উপজেলা প্রশাসনের আয়োজনে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। 

অত্যন্ত দৃষ্টি নন্দন ও উৎসব মুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ গ্রহণ অনুষ্ঠানে জাতীয় পতাকা হাতে নিয়ে স্কুল মাঠে সরকারের সকল দপ্তরেরকর্মকর্তা কর্মচারী, থানা পুলিশ, আনসার ভিডিপি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক,জনপ্রতিনিধি,   ব্যবসায়ী,   বিভিন্ন   শিক্ষা   প্রতিষ্ঠানের   শিক্ষক,   শিক্ষার্থী,   বে-সরকারিপ্রতিষ্ঠানের কর্মকর্তা, ব্যাংকার, এনজিও, সমবায়ি ও কৃষক সংগঠনের সদস্য সহ সর্ব পেশার হাজারো মানুষ স্বতষ্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করেন। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগ, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।   


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়