Thursday, November 4

কানাইঘাট সীমান্তে নিহতদের লাশের অপেক্ষায় স্বজনরা


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দনা সীমান্তে দুই বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ পড়ে আছে। বুধবার (৩ নভেম্বর) সকাল থেকে মিকিরপাড়া এলাকায় সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে লাশ দুটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। স্থানীয়রা ধারণা করছে, ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ অথবা সে দেশের খাসিয়া আধিবাসীরা তাদের গুলি করে হত্যা করতে পারে। তবে রাত ৯টা পর্যন্ত তাদের লাশ হস্তান্তর করা হয়নি। তাদের লাশের অপেক্ষায় রয়েছেন স্বজনরা।


নিহতরা হলেন- সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৫) একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।


সীমান্ত আইন মেনে নিহতদের লাশ উদ্ধারের চেষ্টায় রয়েছেন বলে জানিয়েছেন দনা বিওপির এক বিজিবি কর্মকর্তা।

নিহত আসকর ও আরিফের স্বজনরা জানিয়েছেন, গত মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপর আর তারা বাড়িতে ফেরেননি।


সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন, আসকর ও আরিফ হয়তো মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে মেঘালয় রাজ্যের উখিয়াং এলাকায় অনুপ্রবেশ করেছিলেন। এ সময় তাদের গুলি করে বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা হত্যা করে তাদের লাশ নো ম্যান্স ল্যান্ড ১৩৩১ মেইন পিলারের পাশে ফেলে রাখতে পারে। সকালে তাদের গুলিবিদ্ধ লাশ অনেকে দেখে তাদের পরিচয় শনাক্ত করেন।


স্থানীয়রা জানিয়েছে, সকাল থেকে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোনো কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে যাননি।


সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানিয়েছেন, তিনি ঘটনাটি বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের জানিয়েছেন। বিএসএফের গুলিতে তারা মারা গেছেন কি না তা এখনো তিনি বলতে পারবেন না বলে জানান।


কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম জানান, তিনি দুই যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার সংবাদ পেয়ে বিজিবির কর্মকর্তাদের জানিয়েছেন। লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে বলেও উল্লেখ করেন তিনি।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়