Saturday, August 7

কানাইঘাটে একদিনে টিকা নিলেন ৬ হাজার মানুষ


নিজস্ব প্রতিবেদক :

সারাদেশের   ন্যায়   কানাইঘাটে   করোনার   গণটিকা  (ভ্যাকসিন)কার্যক্রম   শুরু   হয়েছে।  

শনিবার   উপজেলার   ৯টি   ইউনিয়ন   ও পৌরসভার মোট ২৭টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

প্রাথমিকভাবে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ১ থেকে ৩নং ওয়ার্ডের বয়স্কদের তালিকা তৈরী করে প্রতিটি ওয়ার্ডে ২০০ জন করে গণটিকা কার্যক্রমে ১ম দিনে ২৭টি কেন্দ্রে ৬ হাজার জনকে তাদের জাতীয় পরিচয়পত্র   রেখে   করোনার   টিকা   প্রদান   করা   হয়।   

প্রতিটি   কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষিত ডাক্তার ও স্বাস্থ্য সহকারীরা টিকা প্রদান করেন। দিনব্যাপী গণটিকা কার্যক্রমের সার্বিক তদারকীসহ   বেশ   কয়েকটি   টিকা   কেন্দ্র   পরিদর্শন   করেন   উপজেলা   পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত   ব্যানার্জি,   কানাইঘাট   স্বাস্থ্য   কমপ্লেক্সের   টিএইচও   ডাঃঅভিজিৎ শর্মা, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুলইসলাম   পিপিএম।   

প্রতিটি   ইউনিয়নে   টিকাদান   কার্যক্রমের তদারকীতে ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ। 

এদিকে গণটিকা কার্যক্রমের ১ম দিনে অনেকে টিকা নিতে তাদের জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে প্রতিটি কেন্দ্রে ভীড় করেন। 

এ সময় তারা টিকা না পেয়ে বিড়াম্বনার স্বীকার হন। পরবর্তীতে তাদের টিকা দেওয়া হবে বলে বুঝিয়ে বিদায় দেন টিকা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা। 

জানা গেছে ২৭টি টিকা কেন্দ্রে পূর্ব  থেকে  সংশ্লিষ্ট  ওয়ার্ডের  ২’শ  জন   করে  বয়স্ক  নারী-পুরুষের তালিকা তৈরী করে তাদের মধ্যে টিকা প্রদান করা হয়। যার কারনে অনেকে কেন্দ্রে এসে টিকা নিতে পারেননি। 

কানাইঘাট দিঘীরপাড় ইউনিয়নের ফরিদ উদ্দিন সরকারি বিদ্যালয়ের টিকা কেন্দ্র পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী,নির্বাহী   কর্মকর্তা   সুমন্ত   ব্যানার্জি   ও   স্বাস্থ্য   কর্মকর্তা ডাঃ  অভিজিত  শর্মা  বলেন, গণটিকা   কার্যক্রম   শুরু   হয়েছে।   ১মদিনে   তালিকাভূক্তদের   টিকা   প্রদান   করা   হয়েছে   এবং   প্রতিদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেজিষ্ট্রেশন করে ২৫ উর্ধ্বরা টিকা নিতে পারবেন।   গণটিকা   কার্যক্রমের   দিনে   উপজেলা   স্বাস্থ্য   কমপ্লেক্সে রেজিষ্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ৫’শ জন টিকা নিয়েছেন। ১৪আগষ্ট পরবর্তী গণটিকা কার্যক্রম আবার শুরু হবে এবং সবাইকে টিকার   আওতায়   আনা   হবে।   ২৫   উর্ধ্ব   সবাইকে   করোনার   টিকা নিয়ে সুস্থ থাকার জন্য তারা আহবান জানান। সেই সাথে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে মাক্স পরার আহবান করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়