Tuesday, August 10

কানাইঘাটে বিএনপি নেতা এখলাছুর রহমানের ইন্তেকাল, দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক :

তীব্র  শ্বাসকষ্ট  ও করোনার লক্ষণ নিয়ে মারা গেছেন  কানাইঘাট  উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়ন শাখা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বড়দেশ উত্তর গ্রাম নিবাসী এখলাছুর রহমান।

জানা যায়, কয়েকদিন থেকে তীব্র শ্বাসসকষ্ট জনিত কারনে এখলাছুর রহমান অসুস্থ হয়ে পড়লে তাকে গত সোমবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তার   ভাতিজা কানাইঘাট   বানীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান   উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমদ। রাতে চিকিৎসাধীন অবস্থায় এখলাছুর রহমানের শারীরিক অবস্থার অবনতি হলে সেখানে আইসিইউতে সিট খালি না থাকার কারনে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে থেকে মঙ্গলবার সকাল ৮টার দিকে অক্সিজেন দেওয়ার জন্য উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে  তিনি   মারা   যান (ইন্নালিল্লাহি....   রাজিউন)।   

মৃত্যুকালে   তার   বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি স্ত্রী, ৭ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মঙ্গলবার বাদ আছর এখলাছুর রহমানের জানাজার নামাজ তার নিজ গ্রাম বড়দেশ উত্তর জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। পরে তার লাশ গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

জানাজার নামাজে বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের  লোকজন   শরীক   হন। 

জানাজার  পূর্বে   সংক্ষিপ্ত  বক্তব্যে   চেয়ারম্যান  মাসুদ আহমদ বলেন, তার চাচা এখলাছুর রহমান একজন রাজনীতিবিদ সহ এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। সকল দলের মানুষ ও এলাকার লোকজন তাকে অত্যন্ত ভালোবাসতেন তার মৃত্যুতে বৃহত্তর বড়দেশবাসী একজন নির্বিক সমাজকর্মী ও সাদামনের মানুষকে হারিয়েছে। যাহা পূরন হওয়ার মতো নয়। 

এছাড়া জানাজায় অংশ নিয়ে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী ও কানাইঘাট   সদর   ইউনিয়ন   পরিষদের   চেয়ারম্যান   ও   জেলা   যুবদলের   সাবেক   সাধারণ সম্পাদক মামুন রশিদ বলেন, এখলাছুর রহমান জাতীয়বাদী দলের একজন নির্বিক কর্মীছিলেন। তিনি উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বানীগ্রাম ইউনিয়নশাখার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। এলাকায় তিনি একজন জনপ্রিয়ব্যক্তি ছিলেন তার মৃত্যুতে বিএনপি একজন নিবেদিত প্রান নেতাকে হারিয়েছে যাহা সহজে পূরন হওয়ার মতো নয়। 

প্রসঙ্গত যে, বিএনপি নেতা এখলাছুর রহমান উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুন রশিদ মামুন ও যুক্তরাজ্য ওয়েলফেয়ার এসোসিয়েশন কানাইঘাট   ইউকের   সাবেক   সভাপতি   ও   বড়দেশ   মুজম্মিল   আলী   ওয়েলফেয়ার   ট্রাস্টের চেয়ারম্যান   কমিউনিটি   নেতা   ইকবাল   হোসেন   এর   চাচাতো   ভাই।   তার   মৃত্যুতে উপজেলা ও পৌর বিএনপি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশকরেছেন।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়