Wednesday, May 5

কানাইঘাটে রাস্তার পাশ থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার


কানাইঘাট নিউজ ডেস্ক :

কানাইঘাট উপজেলার বড়চতুল ইউনিয়নের অফিসের পাশের রাস্তা থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বুধবার (৫ মে) ভোর ৬টার দিকে পরিচয়হীন নবজাতক কন্যাটিকে উদ্ধার করা হয়।


স্থানীয়রা জানান, বুধবার ভোরে কানাইঘাট-দরবস্ত রাস্তার পাশে গাছের নিচে টাওয়াল দিয়ে মোড়ানো রক্তমাখা অবস্থায় জনৈক বতাই মিয়ার বাড়ির লোকজন নবজাতক কন্যাটিকে দেখতে পেয়ে উদ্ধার করেন। পরে ঐ বাড়ির ইছমতুন বেগম ফুটফুটে নবজাতককে কোলে নেন এবং নবজাতকটি পুরোপুরি সুস্থ থাকায় গোসল করান। মুহূর্তে এই খবর আশপাশ এলাকায় ছড়িয়ে পড়লে ফুটফুটে নবজাতক কন্যাকে দেখতে জনৈক বতাই মিয়ার বাড়িতে মানুষজন ভিড় জমাতে শুরু করেন। পরবর্তীতে বতাই মিয়ার মেয়ে নিঃসন্তান দম্পতি বনপাড়া গ্রামের শিমুল আহমদ ও তার স্ত্রী মুন্নি বেগম নবজাতক কন্যাটিকে তাদের দায়িত্বে বুঝে নেন।


বতাই মিয়ার বাড়ীর ইছমতুন বেগম জানান, নবজাতককে রক্তমাখা অবস্থায় ইউনিয়ন অফিসের সামনে রাস্তার পাশে দেখতে পেয়ে উদ্ধার করা হয়। নবজাতকটি কন্যা সন্তান এবং তার নাড়ি কাটা ছিল। ধারনা করা হচ্ছে এই নবজাতকের জন্ম কোন ক্লিনিকে হতে পারে এবং ভোর বেলা লোকজনের আড়ালে রাস্তার পাশে কেউ রেখে গেছে। বর্তমানে নবজাতক কন্যা সুস্থ অবস্থায় ঐ নিঃসন্তান দম্পতির কাছে রয়েছে।


এ ব্যাপারে বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসেন চতুলী জানান, নবজাতক শিশুটিকে উদ্ধার হওয়ার পর এক দম্পতি তাদের নিজ দায়িত্বে নিয়ে গেছেনে জানতে পেরেছি। পরবর্তীতে বিষয়টি কানাইঘাট থানার অফিসার ইনচার্জকে অবগত করা হয়েছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়