Tuesday, April 6

কানাইঘাটে ধান কাটার আধুনিক ৩টি মেশিন কৃষকের মাঝে হস্তান্তর

 


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে সরকারি ভর্তুকীর মাধ্যমে ৩ জন কৃষকের মাঝে আধুনিক ধান কাটা ও ধান মাড়াইয়ের মেশিন হস্তান্তর করা হয়েছে। 

উপজেলা কৃষি অফিসের উদ্যোগে মঙ্গলবার দুুপুর ১২ টার দিকে আলিম ইন্ডাস্ট্রীজের ২২ লক্ষ ২৫হাজার টাকা মূল্যের ধান কাটা ও মাড়াইয়ের আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ হারভেস্টার মেশিন ও ধান কাটার কম্বাইন হারভেস্টার ও রিপার মেশিন হস্তান্তর করা হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, সরকার কৃষকদের কল্যাণে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে যাতে করে কৃষকরা তাদের উৎপাদিত ধান কম খরচে ঘরে তুলতে পারেন। এজন্য সরকার প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকার কৃষি মেশিনারী যন্ত্রপাতি কিনে ভর্তুকীর মাধ্যমে কৃষকদের মাঝে উন্নতমানের ধান কাটা ও মাড়াইয়ের মেশিন প্রদান করছে। এতে করে কৃষকরা অনেক সুফল পাবেন এবং শ্রমিক ছাড়াই মেশিনের মাধ্যমে কম সময়ের মধ্যে কানাইঘাটের কৃষকরা ধান কেটে নিরাপদে ঘরে তুলতে পরবেন।

কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকার বলেন, সাতবাঁক ইউপির আবুল কালামকে ১৪ লক্ষ টাকা সরকারী ভাবে ভর্তুকী দিয়ে ২২ লক্ষ টাকা মূল্যের হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। এ মেশিনের সাহায্যে ঘন্টায় ১ একর জমির ধান কাটা সহ ২০ মন ধান ঘণ্টায় মজুদ করা যাবে। ৩টি কৃষি যন্ত্রপাতি মেশিন বিতরণের মাধ্যমে উপকৃত হবেন এলাকার সর্বস্তরের কৃষকরা এবং পর্যায়ক্রমে প্রতিটি এলাকায় এ ধরনের মেশিন কৃষকদের মাঝে সরকারী ভর্তুকীর মাধ্যমে আমরা প্রদান করব।

এ সময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী রিয়াজ মাহমুদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু চক্রবর্তী, দৈনিক দিনরাত পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ডালিম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ইউপি সদস্য ছাব্বির আহমদ, হেলাল আহমদ, যুবলীগ নেতা শাহাব উদ্দিন সহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়