Sunday, March 7

কানাইঘাটে প্রশাসন ও থানা পুলিশের ৭ই মার্চ উদযাপন


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাটে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করা হয়েছে।

রোববার (৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে প্রশাসন চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রোববার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ৭ই মার্চ উপলক্ষে প্রশাসনের উদ্যোগে আলোচনাসভা পরবর্তী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, থানার অফিসার ইনচার্জ মো. তাজুল ইসলাম পিপিএম।

বক্তব্য রাখেন দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা আব্দুল হেকিম শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

এছাড়া ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে কানাইঘাট থানা পুলিশের উদ্যোগে আনন্দ উৎযাপন কেক কাটা, প্রীতিভোজ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ সুধীজন উপস্থিত ছিলেন।

এসব আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা আমরা অর্জন করেছি। তারই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সর্বক্ষেত্রে মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে ধারণ করে দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়