Thursday, March 18

কানাইঘাট বাজারে ৮টি মডেল মেডিসিন শপ উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক :

ঔষধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের পাইল্ট প্রকল্পের আওতায় কানাইঘাট বাজারে ৮টি মডেল মেডিসিন শপ এর শুভ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১৭ মার্চ)বিকেল ৩ টায় মডেল মেডিসিন শপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটে বাজারের রহমান মেডিকেল হল, পপুলার মেডিকেল হল, আল-আমিন মেডিকেল হল, ইউনাইটেড ফার্মেসী, মইন ফার্মেসী, রফিক মেডিকেল হক, মাইশা ফার্মেসী, রাশিদ ফার্মেসী তে মডেল মেডিসিন শপের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। পপুলার মেডিসিন শপের সত্বাধিকারী মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও ইসমাইল আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক জাহিদ আহমদ শিকদার। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কানাইঘাট পৌরসভার মেয়র লুৎফুর রহমান, দক্ষিণ বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শাহিন, বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ নজির উদ্দিন প্রধান, উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক, পৌরসভার ৮নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর জাকির হোসেন, আব্দুল মতিন। 

মডেল মেডিসিন শপের উদ্বোধন কালে ঔষধ প্রশাসন অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক বলেন বর্তমান সরকার সব ধরনের মেডিসিনের অপব্যবহার রোধে এবং ক্রেতারা যাতে করে রেজিষ্টার চিকিৎসক দ্বারা ব্যবস্থা পত্রের মাধ্যমে মানসম্পন্ন ঔষধ সঠিক মূল্যে কিনতে পারেন এ জন্য সরকারি দিকনির্দেশনা সারা দেশে পর্যায়ক্রমে মডেল মেডিসিন শপ করা হচ্ছে। এর মধ্য  ঔষধের অপ-ব্যবহার রোধ হবে বলে তিনি বলেন। 

কানাইঘাটে এ ধরনের উদ্যোগ গ্রহণ করায় ঔষধ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী ও পৌর মেয়র লুৎফুর রহমান।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়