Wednesday, February 10

কানাইঘাটে মন্দির পরিদর্শনে ভারতীয় সহকারী হাইকমিশনার


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাটের প্রাচীনতম বামজং কালিমন্দির পরিদর্শন করেছেন বাংলাদেশে (সিলেটে) নিযুক্ত ভারতের এসিস্টেন্ট হাই কমিশনার নিরাজ কুমার জয়সুয়াল। 

বুধবার সকাল ১১ টার দিকে তিনি কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সীমান্তবর্তী বাউরভাগ এলাকায় অবস্থিত হিন্দুধর্ম অনুসারীদের কাছে অত্যন্ত পবিত্রতম স্থান বামজং কালিমন্দির পরিদর্শন করেন। 

এ সময় সেখানে ভারতীয় এসিস্টেন্ট হাই কমিশনার নিরাজ কুমার জয়সুয়ালকে অভ্যর্থনা জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা সহ কালিমন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ। 

পরে নিরাজ কুমার জয়সুয়াল ঘুরে ঘুরে বামজং কালিমন্দির পরিদর্শন করেন এবং ছবি তোলেন। 

স্থানীয় সাংবাদিকদের তিনি জানান ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে। উভয় দেশের জনসাধারনের মধ্যে বন্ধুপূর্ণ সম্পর্ক বিদ্যমান। ধর্মীয় দিক থেকে এ স্থানটি সনাতনধর্ম অনুসারীদের কাছে অত্যন্ত পবিত্রতম স্থান হিসাবে উল্লেখ করে বলেন এখানে ভারতের অনেক নাগরিক ও বক্তবৃন্দ ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে থাকেন। মন্দিরটি দেখার জন্য সৌজন্য মূলক ভাবে এখানে তিনি এসেছেন। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পরিদর্শনে আসেন। তাকে সেখানে অভ্যর্থনা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। সীমান্ত হাট-বাজার সহ বিভিন্ন বিষয়ে ভারতীয় এসিস্টেন্ট হাইকমিশনার নিরাজ কুমার জয়সুয়ালের সাথে কথা বলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। এ সময় করোনা ভাইরাসের টিকা কি ভাবে এখানকার লোকজন গ্রহন করছেন এনিয়ে সাংবাদিকদের সাথে জানতে চান নিরাজ কুমার জয়সুয়াল।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়